মুখ থেকে হাতে বলিরেখা দেখা দিতে শুরু করেছে? তাহলে এই ঘরোয়া প্রতিকারটি ম্যাজিকের মতো কাজ করবে

 


ODD বাংলা ডেস্ক: সবাই নিজেকে সুন্দর ও ভালো দেখাতে চায়। মানুষ এর জন্য ঘরোয়া প্রতিকারের জন্য বেশ খরচ করে বিউটি প্রোডাক্ট কেনেন ও ব্যবহার করেন। যদিও বয়সের সাথে সাথে ত্বকে বলিরেখা দেখা দেয় স্বাভাবিকভাবেই। এই বলিরেখাগুলো আমাদের ক্রমবর্ধমান বয়সের দিকেই আঙুল তোলে। তবু সকলেই চান তার ত্বক সারাজীবন দাগ মুক্ত থাকুক। এর সঙ্গে থাকুক বলিরেখা মুক্ত। কিন্তু, বাস্তবে তা হওয়া কঠিন। ত্বক উজ্জ্বল ও বলিরেখা মুক্ত করতে সকলেই নানান পরিশ্রম করে থাকেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ পার্লার ট্রিটমেন্ট করান। বয়সের সঙ্গে সঙ্গে মুখ থেকে হাত পর্যন্ত ত্বকে বলিরেখা থাকে এবং আলগা হতে শুরু করে। আজ আমরা আপনাদের বলব হাতের ত্বক সুন্দর ও বলিরেখা মুক্ত রাখার কিছু টিপস। তাহলে চলুন জেনে নিই হাত সুন্দর রাখার টিপস সম্পর্কে।


ভিটামিন ই দিয়ে এই অ্যান্টি রিঙ্কেল মাস্ক তৈরি করুন


একটি ডিমের সাদা অংশ বা কর্নফ্লাওয়ার নিন এবং এতে ভিটামিন ই এর সাথে এক চামচ গ্লিসারিন মিশিয়ে পেস্ট তৈরি করুন। এটি হাত, ত্বক বা মুখের যেকোনো জায়গায় লাগান। শুকানোর পর হালকা গরম জল দিয়ে ধুয়ে ময়েশ্চারাইজার দিয়ে ম্যাসাজ করুন। সপ্তাহে তিনবার এই রেসিপিটি প্রয়োগ করুন, আপনার বলিরেখা চলে যাবে।


বেশি করে জল পান করুন


শরীরে জলের অভাব অনেক রোগকে আমন্ত্রণ জানাতে পারে। এমন পরিস্থিতিতে শরীরে সঠিক পরিমাণে জল থাকা খুবই জরুরি। শরীরকে হাইড্রেটেড রাখতে এবং ত্বকের বলিরেখা মুক্ত রাখতে পর্যাপ্ত পরিমাণে জল পান করা প্রয়োজন।


ময়েশ্চারাইজার ব্যবহার করুন


তৈলাক্ত ত্বকের কারণে প্রায় অনেকেই ময়েশ্চারাইজার ব্যবহার করেন না। যদিও এটি আপনার ত্বকের জন্য সমস্যা তৈরি করতে পারে। ময়েশ্চারাইজার ব্যবহার করা খুবই জরুরি। এটি ত্বকের বলিরেখা মুক্ত রাখতে সাহায্য করে।


সানস্ক্রিন ব্যবহার


সূর্যের ক্ষতিকর রশ্মিও বলিরেখা সৃষ্টি করতে পারে। এমন পরিস্থিতিতে বলিমুক্ত ত্বক পেতে হলে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে নিজেকে রক্ষা করতে হবে। এর জন্য আপনি একই স্ক্রিন ব্যবহার করতে পারেন।


রাতের যত্ন


ত্বকের বলিরেখা মুক্ত রাখতে রাতের যত্ন খুবই জরুরি। সারাদিনের ধুলো-ময়লা আর দূষণের জেরে ত্বক ক্লান্ত হয়ে যায়। এক্ষেত্রে ত্বকের যত্ন নিতে রাতে হাতে হ্যান্ড ক্রিম ব্যবহার করতে হবে। এটি ত্বকে ভালোভাবে শোষণ করে এবং হাতের ত্বককে বলিরেখামুক্ত রাখে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.