শারীরিক মিলনের আগে মাত্র এক কাপ কফি, পুরষদের শরীরে তৈরি করে আলাদা উত্তেজনা!

 


ODD বাংলা ডেস্ক: কফি প্রেমীরা কাজের সময় মাত্র ২ থেকে ৩ কাপ কফি পান করেন। ব্ল্যাক হোক কিংবা হোয়াইট, কফি খেতে অনেকেই ভীষণ ভালবাসেন। এবং কফি যেন অনেকেরই নেশার মতোন কাজ করে। কাজ করতে করতে কখন যে আট-দশ কাপ কফি পান করে ফেলেছেন তা টের পান না নিজেরাই। কফি পান করে আমরা আরাম অনুভব করি। শুধু তাই নয়, ওয়ার্কআউটের আগে কফি পান করার পরামর্শ দেওয়া হয় - যার ফলে শরীরে শক্তি থাকে। কিছু মানুষ কফি পান করে তাদের দিন শুরু করে। কিন্তু আপনি কি জানেন যে কফি পুরুষদের জন্য দারুণ কার্যকরী প্রমাণিত হতে পারে? কফি পুরুষদের অন্তরঙ্গ হওয়ার ক্ষমতা বাড়ায় মানে এটা যৌন জীবনে সরাসরি প্রভাব ফেলে? হ্যাঁ, গবেষণায় দেখা গেছে যে কফি আপনার সেক্স ড্রাইভ বাড়াতে সাহায্য করতে পারে। আসুন জেনে নিই কফি আপনার জন্য কতটা উপকারী।


ইরেক্টাইল ডিসফাংশনের ঝুঁকি কমায়


যে পুরুষরা দিনে একবার কফি পান করেন তাদের ইরেক্টাইল ডিসফাংশন হওয়ার সম্ভাবনা কম থাকে। সেক্সের আগে সঠিক পরিমাণে কফি ভায়াগ্রা হিসেবেও কাজ করতে পারে, তবে তা তেমন কার্যকর নয়। গবেষণায় দেখা গেছে যে পুরুষরা প্রতিদিন ৮৫ থেকে ১৭০ মিলিগ্রাম ক্যাফিন গ্রহণ করেন তাদের ইরেক্টাইল ডিসফাংশনের প্রভাবের সম্ভাবনা ৪২ শতাংশ কম ছিল।


ক্যাফেইন খেলে স্ট্যামিনা বাড়ে


যৌন মিলনের সময় একজন ব্যক্তির প্রচুর স্ট্যামিনা, নমনীয়তা এবং শক্তির প্রয়োজন হয়। এটি বৈজ্ঞানিকভাবে প্রমাণিত যে কফি একটি তাত্ক্ষণিক শক্তি বৃদ্ধিকারী। অনেক লোক তাদের প্রাক-ওয়ার্কআউট পরিপূরক কফি দিয়ে প্রতিস্থাপন করা শুরু করেছে। ক্যাফেইন আপনার স্ট্যামিনা বাড়াতে সাহায্য করে।


চাপ কমায়


কফিতে পাওয়া সুগন্ধ পুরুষদের মানসিক চাপ ও উত্তেজনা কমায়। অনুগ্রহ করে বলুন যে মানসিক চাপের কারণে পুরুষদের ইরেক্টাইল ডিসফাংশনের ঝুঁকি থাকে।


যৌন ইচ্ছা বৃদ্ধি পায়


কফি যে পুরুষদের হত্যা করতে পারে তা নিয়ে বিতর্ক হয়েছে। যৌন ইচ্ছা বৃদ্ধি পায়। কিন্তু কিছু গবেষণার মতে, বিষয়টি সত্য। কফি পান আপনার মেজাজ খুশি রাখে। তবে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, দিনে ৩ কাপের বেশি কফি পান করা উচিত নয়।


কোন সময় কফি খাওয়া শরীরের জন্য উপকারী তা জানতে হবে সবার আগে। সকালবেলা অনেকেরই কফি খাওয়ার অভ্যেস রয়েছে। তবে চিকিৎসকদের মতে, এতে খুব বেশি উপকার নেই। কফির পরিমাণ নিয়েও সচেতন হোন। অতিরিক্ত কফি যেন প্রতিকাপে না থাকে তার দিকে খেয়াল রাখতে হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.