এই ৫ জিনিস ভুলেও ধার নেবেন না, ছারখার হতে পারে জীবন!

 


ODD বাংলা ডেস্ক: প্রয়োজনে পড়লে আমরা অনেকেই কিছু না-কিছু ধার নিয়ে থাকি। কিন্তু কিছু কিছু ব্যক্তি এমন আছেন, যাঁরা কারণে অকারণে ছোটখাটো জিনিস পর্যন্ত ধার নিয়ে থাকেন। সাধারণত কাছের মানুষ, প্রতিবেশীদের কাছ থেকে ধার নেওয়ায় কেউ কোনও দোষ দেখেন না। কিন্তু জ্যোতিষ বলছে অন্য কথা। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী এমন কিছু জিনিস আছে যা কখনও ধার চাইতে নেই। কারণ এই জিনিসগুলি ব্যক্তির জীবনে নেতিবাচক প্রভাব বিস্তার করে। পাশাপাশি এই অভ্যাসই আবার বাস্তু দোষের কারণ হয়ে দাঁড়ায়। যা নানান সমস্যা সৃষ্টি করে থাকে। কোন কোন জিনিস ধার নিতে নেই বা কেউ চাইলে তাঁকে ধার দিতে নেই, জেনে নেওয়া যাক।


​কলম, পেন্সিল ও বই


আমরা অনেক সময় পেন, পেন্সিল বা বই ধার চেয়ে থাকি। কিন্তু জ্যোতিষ শাস্ত্র মতে কারও কাছ থেকে পেন বা পেন্সিল চাওয়া শুভ নয়। মনে করা হয় এর ফলে জীবনের উন্নতির গতি কমে যায়। পেন ও বই বুধের সঙ্গে সম্পর্কযুক্ত। তাই কখনও কারও কাছ থেকে বই ধার নেবেন না বা কেউ আপনার কাছ থেকে বই চাইলে তাঁদের দেবেন না। শাস্ত্র মতে এর ফলে বুধের শুভ প্রভাব কমতে শুরু করে। যা ক্রমশ বুদ্ধির অভাবকে প্রকাশ করতে পারে।


​গহনা


জ্যোতিষ শাস্ত্র মতে কখনও গহনা ধার নিতে বা দিতে নেই। একেও অশুভ মনে করা হয়। গহনা আমাদের সৌন্দর্য বৃ্দ্ধি করে। শুক্র গ্রহ ব্যক্তির সৌন্দর্যে কারক। জ্যোতিষ মতে গহনার সঙ্গে শুক্রের সৌন্দর্য রয়েছে। তাই কখনও কারও কাছ থেকে গহনা ধার নিয়ে পরবেন না। এর ফলে আপনার ওপর শুক্রের অশুভ প্রভাব পড়তে পারে।


​পোশাক


আমরা অনেক সময়ে অন্যের পোশাক পরে থাকি। জ্যোতিষ শাস্ত্র আপনাকে এই অভ্যাস ত্যাগ করার পরামর্শ দিচ্ছে। কারণ অন্যের পোশাক ধার নিয়ে পরলে জীবনে দারিদ্র্যের আগমন হয়। পাশাপাশি পুরনো পোশাক পরলে ভাগ্য ব্যক্তির সঙ্গে থাকে না। এর প্রভাবে কাজে বাধা দেখা দিতে পারে। ভাগ্যের সঙ্গ না পাওয়ায় অত্যধিক পরিশ্রম করতে হতে পারে ব্যক্তিকে।


​বিয়ের জন্য টাকা


অনেকে ছেলে বা মেয়ের বিয়ের জন্য টাকা ধার চেয়ে থাকেন। সমস্যায় পড়ে অনেকে এমন করেন। কিন্তু জ্যোতিষের দৃষ্টিতে এটি শুভ নয়। কারণ এর ফলে দাম্পত্য জীবনে সমস্যা দেখা দিতে পারে। শাস্ত্র মতে দাম্পত্য জীবন শুক্র ও বৃহস্পতির সঙ্গে সম্পর্কযুক্ত। তাই বিয়ের জন্য টাকা ঋণ চাইলে সেই ব্যক্তিকে এই দুই গ্রহের প্রকোপ সহ্য করতে হয়। দাম্পত্য জীবনে কঠিন পরিস্থিতির মুখে পড়তে হয় জাতককে।


​চটি-জুতো


কখনও অন্য কোনও ব্যক্তির জুতো-চটি ধার নিয়ে পরবেন না। কারণ এর ফলে জীবনে দারিদ্র আসতে পারে। চটি-জুতো শনির সঙ্গে সম্পর্কযুক্ত। শাস্ত্র মতে অন্যের জুতো-চটি পরলে শনির প্রকোপ সহ্য করতে হতে পারে। মনে করা হয়, কারও কাছ থেকে চটি-জুতো ধার নিয়ে পরলে সেই ব্যক্তির ওপর ব্যপ্ত শনির দুষ্প্রভাব যে ধার চেয়েছে তার ওপর স্থানান্তরিত হয়ে যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.