ত্বক উজ্জ্বল করতে খাদ্যতালিকায় বদল আনুন, যোগ করুন এই কয়টি ভিটামিনে পূর্ণ খাবার, মিলবে উপকার



 ODD বাংলা ডেস্ক:  উজ্জ্বল ত্বক কার না পছন্দ। দাগহীন- উজ্জ্বল ত্বক পেতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন, কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ পার্লার ট্রিটমেন্ট করান। এবার ত্বকে গ্লো আনতে চাইলে খাদ্যতালিকায় বদল আনুন। খাদ্যতালিকায় রাখুন এই কয়টি ভিটামিন। মিলবে দ্রুত উপকার। জেনে নিন কোন কোন ভিটামিন রাখতে হবে তালিকাতে।


ভিটামিন এ- ভিটামিন এ কোলাজেল উৎপাদনকে উৎসাহিত করেষ এতে ত্বক সুন্দর হবে। ভিটামিন এ ব্রণ প্রতিরোধ করে। তেমনই বয়সের ছাপ আসতে দেয় না।


ভিটামিন বি ৩- সূর্যরশ্মির কারণে ত্বরে মারাত্ম ক্ষতি হয়। ত্বকে দেখা দেয় পিগমেন্টেশন। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে ভিটামিন বি ৩ যুক্ত খাবার তালিকা ভুক্ত করুন। মিলবে উপকারষ


ভিটামিন সি- খাদ্যতালিকা অবশ্যই যোগ করুন ভিটামিন সি। পাতিলেবু, কমলা লেবুর মতো ফল খেতে পারেন। ভিটামিন সি যুক্ত খাবার খাদ্যতালিকায়র রাখলে ত্বকে আসবে জেল্লা। এমনকী, ত্বকে যত্নেও ব্যবহার করতে পারেন এমন উপাদান। মিলবে উপকার।


ভিটামিন ই- ত্বকে কোমল ও উজ্জ্বল করতে ভিটামিন ই যুক্ত করুন খাদ্যতালিকাতে। অতিবেগুনী রশ্মির কারণে ত্বকে মারাত্মক ক্ষতি হয়। এই ক্ষতির থেকে রক্ষে পেতে ভিটামিন ই খাদ্যতালিকায় যুক্ত করুন। মিলবে উপকার।


ভিটামিন কে- অবশ্যই খাদ্যতালিকায় রাখুন ভিটামিন কে। এটি রক্ত জমাট বাঁধার সমস্যা রোধ করে। ত্বক নরম ও উজ্জ্বল করে। চোখের চারপাশের দাগ দূর করে। ত্বকে যত্নে ভিটামিন কে ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। এতেও মিলবে উপকার।


ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন ঘরোয়া প্যাক। ফল ও সবজি দিয়ে ত্বকের যত্ন নিতে পারেন। তেমনই রোজ ৭ থেকে ৮ গ্লাস জল পান করুন। এতে ত্বকে আসবে জেল্লা। শরীর সব সময় হাইড্রেট রাখুন। তা না হলে দেখা দেবে সমস্যা। তেমনই রোজ ১ বাটি করে সবজি সেদ্ধ খান। এতে মিললে উপকার। সঙ্গে স্বাস্থ্যকর খাবার খান। তেল-মশলা যুক্ত খাবার যতটা পারবেন কম খান। এতে শরীরের সঙ্গে ত্বক থাকবে ভালো। মিলবে উপকার। শরীর সুস্থ রাখতে ও ত্বকে জেল্লা আনতে সঙ্গে চুল ভালো রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস। সঙ্গে ত্বক উজ্জ্বল করতে খাদ্যতালিকায় বদল আনুন, যোগ করুন এই কয়টি ভিটামিনে পূর্ণ খাবার, মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.