খাদ্যতালিকায় যোগ করুন এই ১০টি খাবার, শীতে কাজ করবে প্রাকৃতিক পেইন কিলার হিসেবে

 


ODD বাংলা ডেস্ক: না জেনে ওষুধ খেতে গিয়ে বাড়ছে বিপদ। দেখা দিচ্ছে শারীরিক জটিলতা। এবার পেইন কিলার না খেতে ভরসা রাখুন ভেষজ উপাদানের উপর। যে কোনও ব্যথার সমস্যা থেকে মুক্তি পেত খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবারের মধ্যে একটি।  কাজ করবে ন্যাচারাল পেইন কিলার হিসেবে। 


খেতে পারেন আদা। এটি অ্যান্টি ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য পূর্ণ। আদার গুণে পেশির ব্যথা, গলার ব্যথা, বুকের ব্যথা ও পিরিয়ডসের সময় পেট ব্যথার সমস্যা থেকে মেলে মুক্তি। তাই আদা টুকরো করে খেতে পারেন। কিংবা আদা দিয়ে চা বানিয়ে খান। এতে মিলবে উপকার। 



খেতে পারেন কফি। কফিতে থাকা ক্যাফেইন যে কোনও ব্যথা দূর করে থাকে। এটি বিশেষ করে মাথা ব্যথার জন্য উপকারী। নানান কারণে অনেক সময় মাথা ব্যথা হয়। তেমনই দেখা দেয় মাইগ্রেনের সমস্যা। এর থেকে মুক্তি পেতে কফি খেতে পারেন। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। ঘরোয়া উপাদানের গুণে মিলবে উপকার। 


শীতের সময় দাঁতের ব্যথার সমস্যায় ভুগে থাকেন অনেকেই। এই দাঁতের ব্যথার সমস্যা থেকে মুক্তি পেতে ওষুধ খেয়ে থাকি আমরা। এতে অজান্তে শরীরের হচ্ছে ক্ষতি। এবার দাঁতে কিংবা মাড়িতে ব্যথা হলে লবঙ্গ খান। লবঙ্গতে আছে অ্যানেস্থেটিক ইউজেনল। লবঙ্গ থেঁতো করে লাগিয়ে নিন। মিলবে উপকার।


প্রদাহ জনিত সমস্যা দূর করতে খেতে পারেন চেরি। অ্যানটোসায়ানিন ও বায়োফ্ল্যাভোনয়েড আছে। ব্যথার উপশম করতে খেতে পারেন চেরি। চেরিতে রয়েছে উপকারী উপাদান। এটি দূর করে আমাদের শারীরিক জটিলতা। শীরেত মরশুমে নানান কারণে শরীরে ব্যথা অনুভূত হয়। এর থেকে মুক্তি পেতে চাইলে চেরি খান। মিলবে উপকার।


ব্যথা উপশম করতে দই বেশ উপকারী। দইয়ে আছে একাধিক উপাদান। আছে স্বাস্থ্যকর ব্যাকটেরিয়া। যা আমাদের হজম ক্ষমতা করে উন্নত। দই খেলে পেটের ব্যথার সমস্যা থেকে মিলবে মুক্তি। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। রোজ ১ বাটি করে দই খেতে পারেন। এই স্বাস্থ্যের জন্য উপকারী। 


খেতে পারেন সয়া। আইসোফ্লাভোনস উপাদান আছে সয়াতে। যা বাতের ব্যথা দূর করে। এমনকী, অস্টিওআর্থারাইটিসের উপসর্গ থাকতে তার থেকে মিলবে মুক্তি। মেনে চলুন এইসকল বিশেষ টিপস। নিয়মিত সয়া খান। এতে দূর হবে ব্যথার সমস্যা। শীতের মরশুমে এই উপাদান বেশ উপকারী। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। 


দাঁতের ব্যথা, পিঠের ব্যথা, গাঁটের ব্যথার মতো সমস্যা থেকে মুক্তি পেতে পারেন হলুদের গুণে। রোজ ১ টুকরো করে হলুদ দুধ দিয়ে খান। কিংবা খান হলুদ দুধ। কিংবা ব্যথা স্থানে হলুদ বেটে লাগান। মিলবে উপকার। এবার থেকে সুস্থ থাকতে ও যে কোনও ব্যথা থেকে মুক্তি পেতে হলুদ খেতে পারেন।


থেরাপিউটিক বৈশিষ্ট্যপূর্ণ পুদিনা। বদহজম, পেশির ব্যথা, দাঁতের ব্যথা, মাথা ব্যথা ও স্নায়ুর ব্যথা থেকে মুক্তি পেতে পারেন পুদিনার গুণে। এবার থেকে সুস্থ থাকতে ও যে কোনও ব্যথা থেকে মুক্তি পেতে পুদিনা খেতে পারেন। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। ঘরোয়া উপাদানের গুণে মিলবে উপকার। 


নুনের গুণে মুক্তি পেতে পারেন ব্যথা থেকে। এটি পেন কিলারের কাজ করে। তেমনই শরীরকে ডিহাইডড্রেট করে। যে কোনও ব্যথা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন নুনের ওপর। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। ঘরোয়া উপাদানের গুণে মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.