সার্কাসে মেজাজ হারিয়ে প্রশিক্ষকের উপর ঝাঁপিয়ে পড়ল বাঘ, তারপর...

 


ODD বাংলা ডেস্ক: ভয়ংকর কাণ্ড ঘটে গেল সার্কাস চলাকালীন। সার্কাসে মেজাজ হারালো একটি পূর্ণবয়স্ক বাঘ। এরপরই সে ঝাঁপিয়ে পড়ে খাঁচার ভেতরে থাকা তরুণ প্রশিক্ষকের উপরে। প্রথমে পা কামড়ে ধরে। পরে গলায় কামড় বসায় বিরাট প্রাণীটি। শেষ পর্যন্ত তরুণ প্রশিক্ষক কী বাঁচলেন?

যে ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় তাতে তা স্পষ্ট নয়। তবে যেটুকু দেখা গেছে তাতে আঁতকে উঠছেন পুরো বিশ্বের নেটিজেনরা।


ঘটনাটি ঘটেছে ইতালিতে লিস অঞ্চলে একটি পারিবারিক সার্কাস শোতে। বাঘের হামলার মুখে পড়েন ৩১ বছরের তরুণ প্রশিক্ষিক। ভিডিওতে দেখা গেছে, দুইটি বাঘ রয়েছে খাঁচার ভেতরে। যে সময়ে একটির খেলা দেখাতে লাঠি উঁচিয়ে সেটির দিকে এগিয়ে যান তরুণ। সেই সময় অন্য বাঘটি অতর্কিত পেছন থেকে আক্রমণ করে। প্রথমে হাঁটুর কাছে প্রশিক্ষকের একটি পা কামড়ে ধরে। পরে পা ছেড়ে গলায় কামড় বসায়। প্রাণপনে বাঘের কামড় থেকে নিজেকে ছাড়ানোর চেষ্টা করেন তরুণ প্রশিক্ষক। যদিও তাকে ব্যর্থ হতে দেখা যায়। এই সময় সাহায্য করতে সার্কাস দলের আরো কয়েক জন ছুটে যান। যদিও শেষ পর্যন্ত প্রশিক্ষকের কী হলো জানা যায়নি। তবে ভাইরাল হয়েছে গায়ে কাঁটা দেওয়া ভিডিওটি।


এর আগেও সার্কাসে মেজাজ হারানো বাঘের হামলায় প্রাণ গেছে প্রশিক্ষকের। দুই বছর আগে ইতালিতে এমন একটি ঘটনা ঘটে। দক্ষিণ ইতালিতে অর্ফেই সার্কাসে মহড়ার সময় চারটি বাঘের হামলায় প্রশিক্ষক এত্তরে ওয়েবার (৬১) নিহত হয়েছিলেন। পরে বাঘগুলোকে সার্কাস থেকে বের করে সাফারি পার্কে নিয়ে যাওয়া হয়েছে। ঠিক কী ঘটেছিল তা তদন্ত করে দেখতে মাঠে নেমেছে পুলিশ।


উল্লখ্য, ইউরোপের ২০টি দেশসহ পৃথিবীর মোট ৪০টি দেশে সার্কাসে বন্য প্রাণীর ব্যবহার আংশিক বা পুরোপুরি নিষিদ্ধ ঘোষণা হয়েছে। এর মধ্যে ভারতও রয়েছে। এর পরেও মাঝে মধ্যে বাঘ-সহ অন্য প্রাণীর খেলা দেখানোর কথা জানা যায়। সেখানে প্রশিক্ষকের উপর বাঘের হামলার ঘটনাও ঘটে থাকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.