মাসের এই সময় ঝাঁটা কিনলে দুর্ভাগ্যও আপনার সঙ্গী হবে!



 ODD বাংলা ডেস্ক: বাস্তু অনুসারে যে যে জিনিসগুলি নিয়ে আমরা ভুল করে থাকি, তার অন্যতম হল ঝাঁটা। ঝাঁটা বা ঝাড়ু আমাদের ঘর পরিষ্কার রাখে। কিন্তু ঝাঁটা কবে কিনবেন, কোথায় রাখবেন এই সমস্ত কিছু না জেনে ঝাঁটা ব্যবহার করলে দুর্ভাগ্য তাড়া করে বেড়াবেই।


বাস্তুশাস্ত্রে ঝাঁটা নিয়ে অনেক গুরুত্বপূর্ণ টিপস দেওয়া হয়েছে। ঝাঁটাকে লক্ষ্মীর প্রতীক বলে মনে করা হয়। ঝাঁটায় পা লাগলে স্বয়ং লক্ষ্মীদেবী রুষ্ট হন। ঝাঁটাকে ভুল ভাবে ব্যবহার করলে কোনও ধনবান ব্যক্তিও পথের ভিখারী হয়ে যেতে পারেন। বাড়িতে নতুন ঝাঁটা কেনার প্রয়োজন হলে কবে কিনবেন এবং কবে কিনবেন না, তা জেনে নিন।


কবে ঝাঁটা কিনবেন?


বাস্তু অনুসারে শনিবারে ঝাঁটা কেনা সবথেকে শুভ বলে মনে করা হয়। বাড়িতে নতুন ঝাঁটা লাগলে যে কোনও শনিবার নিয়ে আসুন। এর ফলে আপনার পরিবারে মা লক্ষ্মীর বদান্যতায় সুখ ও সমৃদ্ধি বজায় থাকবে।


কবে ঝাঁটা কিনবেন না?


যে কোনও বাংলা মাসকে ১৫ দিন করে এক একটি কক্ষে ভাগ করা হয়, কৃষ্ণ পক্ষ ও শুক্ল পক্ষ। নতুন ঝাঁটা কিনতে হলে তা অবশ্যই কৃষ্ণপক্ষে কিনবেন। শুক্লপক্ষে ঝাঁটা কেনা একেবারেই উচিত নয়। শুক্লপক্ষে বাড়িতে নতুন ঝাঁটা নিলে এলে সংসারে তার অশুভ প্রভাব পড়ে।


জানুন বাস্তু মতে ঝাঁটা ব্যবহারের নিয়ম


বাড়ির এই ৩ স্থানে কখনও ঝাঁটা রাখবেন না


* বাস্তু অনুযায়ী ঝাঁটা কখনও উত্তর-পূর্ব দিকে রাখা উচিত নয়। বাড়ির এই দিকে ঝাঁটা রাখলে আর্থিক সমস্যা আপনার পিছু ছাড়বে না। বাড়ির দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিকে ঝাঁটা রাখা শুভ।


* বাস্তুশাস্ত্র বলছে যে ঝাঁটা সব সময় লুকিয়ে রাখা উচিত। এমন জায়গায় ঝাঁটা রাখবেন না, যাতে সেটা সবার চোখের সামনে থাকে। শোওয়ার ঘরেও ঝাঁটা রাখা উচিত নয়। আলমারি বা লকারের কাছাকাছি ঝাঁটা রাখা ঠিক নয়।


* ভুলেও রান্নাঘরে ঝাঁটা রাখবেন না। এতে আপনার বাড়িতে খাদ্যাভাব দেখা দিতে পারে। পাশাপাশি সূর্যাস্তের পর কখনও ঘর ঝাঁট দেবেন না। যে বাড়ি সূর্যোদয়ের পরেই ঝাড়পোঁছ করে ফেলা হয়, সেই বাড়িতে লক্ষ্মী বিরাজ করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.