অনলাইনে সানগ্লাস কেনার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন, তা না হলে অর্থের অপচয় হবে

 




ODD বাংলা ডেস্ক: শীত হোক বা গ্রীষ্ম, সানগ্লাস বিক্রির কোনও হ্রাস নেই। গ্রীষ্মের মরসুমে, এটি জ্বলন্ত রোদ থেকে আপনার চোখকে সুরক্ষা দেয় এবং শীতের মরসুমে, আপনি যখন ছুটিতে যান, আপনি অবশ্যই ছবি এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনেক রঙিন শেড দেখান। এটি শুধুমাত্র পোকামাকড় থেকে আপনার চোখকে রক্ষা করে না বরং একটি আড়ম্বরপূর্ণ চেহারাও দেয়। কিন্তু প্রায়ই আমরা অনলাইনে এমন চশমা কেনার সময় কিছু ভুল করে ফেলি যার কারণে সমস্ত অর্থ নষ্ট হয়ে যায়। আসুন জেনে নিই ইন্টারনেটের মাধ্যমে সানগ্লাস কেনার সময় কী কী বিষয় মাথায় রাখা উচিত।


অনলাইনে সানগ্লাস কেনার সময় এই বিষয়গুলিতে মনোযোগ দিন


১) ফ্রেমের আকৃতি


অনেক সময় যখন আপনি আপনার বন্ধুর চোখে সানগ্লাস ফ্রেম দেখেন, তখন সে কফি খাওয়ার সময় ভুল চশমা কিনে ফেলে। প্রতিটা ফ্রেমই যে সবার মুখের সঙ্গে মানানসই হয় এমন নয়। ইন্টারনেটে মুখের মাপ নেওয়ার মাধ্যমে অনলাইনে ফ্রেম সামঞ্জস্য করার চেষ্টা করুন। এর জন্য বন্ধু বা পরিবারের সদস্যের পরামর্শ নিতে পারেন।


২) ফ্রেমের মাপ


প্রথমেই আপনাকে ফ্রেমের আকার জানা উচিত, যদি আপনি এটি সম্পর্কে না জানেন তবে আপনি পুরানো চশমাগুলি পরিমাপ করে জানতে পারেন। যদিও অনেক অনলাইন ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপ ভিডিও রেকর্ডিং বা কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে আপনার ফ্রেমের আকার খুঁজে বের করে।


৩) লেন্সের উপাদান


আপনার আরও জানা উচিত যে আপনি যে সানগ্লাস কিনতে যাচ্ছেন তার লেন্স উপাদান কী। এটা কি স্ক্র্যাচ মুক্ত নাকি অন্য কিছু। প্রায়শই লোকেরা সস্তা এক্রাইলিক লেন্স কিনে থাকে যা টেকসই নয়।


৪) ফ্রেমের উপাদান


অনলাইনে সানগ্লাস কেনার সময়, আপনার ফ্রেমটি ভাল উপাদান দিয়ে তৈরি কিনা তা বর্ণনায় পড়ুন। পলিকার্বোনেট, নাইলন, টাইটানিয়াম বা নমনীয় প্লাস্টিকের ফ্রেম সহজে ভাঙে না। আপনি এই বিকল্পগুলি থেকে নির্বাচন করতে পারেন।


৫) UV সুরক্ষা


আপনি যখন রোদে সানগ্লাস পরেন, তখন আপনাকে সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে নিজেকে রক্ষা করতে হবে। সানগ্লাস কেনার সময় জেনে নিন এতে ইউভি প্রোটেকশন আছে কি না। অন্যথায় আপনার চোখ ক্ষতিগ্রস্ত হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.