রোগ, শোক, সংকট দূর করে এই ১০ মন্ত্র, জপ করলে হাতেনাতে ফল!

 


ODD বাংলা ডেস্ক: মন্ত্র অর্থাৎ মনকে তন্ত্রের বন্ধনে আবদ্ধ রাখা। অনাবশ্যক ও অতিরিক্ত চিন্তাভাবনার কারণে মন অশান্ত থাকতে শুরু করে। তখন মনকে শান্ত করার সবচেয়ে কার্যকরী উপায় হল মন্ত্র জপ। নিজের ইষ্ট দেবতার পুজো, প্রার্থনা, ধ্যান ও মন্ত্র জপ করলে দুশ্চিন্তা, অবসাদ থেকে মুক্তি পাওয়া যায়।


শাস্ত্র মতে মন্ত্র তিন ধরনের হয়। সাত্বিক, তান্ত্রিক ও সাবর মন্ত্র। সমস্ত মন্ত্রের পৃথক পৃথক মাহাত্ম্য রয়েছে। প্রতিদিন যে মন্ত্র জপ করা হয় তা সাত্বিক মন্ত্র নামে পরিচিত। এমন কয়েকটি মন্ত্রের উল্লেখ রয়েছে যার মধ্যে যে কোনও একটি প্রতিদিন জপ করলে মানসিক শক্তি বৃদ্ধি পায়, এমনকি সমস্ত রোগ থেকেও মুক্তি পাওয়া যায়।


কোন মন্ত্র জপ করলে কী ফল পাবেন জেনে নেওয়া যাক


১. ক্লেশনাশক মন্ত্র


কৃষ্ণায় বাসুদেবায় হরয়ে পরমাত্মনে। প্রণত ক্লেশনাশায় গোবিন্দায় নমো নমঃ।


মন্ত্রের প্রভাব- এই মন্ত্র প্রতিদিন জপ করলে পরিবার থেকে কলহ, ক্লেশ দূর হয় এবং পরিবারে আনন্দের আগমন ঘটে।


২. শান্তিদায়ক মন্ত্র


শ্রী রাম, জয় রাম, জয় জয় রাম


মন্ত্রের প্রভাব- বজরংবলীও রাম নাম জপ করতেন। কথিত আছে রামের চেয়েও অধিক শক্তিশালী শ্রীরাম নাম জপ। এই মন্ত্র জপ করে গেলে শান্তি লাভ করা যায় এবং সমস্ত দুশ্চিন্তা থেকে ব্যক্তি মুক্ত হতে পারে। রাম নাম জপ করাকে সবচেয়ে উত্তম মনে করা হয়। এর ফলে সমস্ত নেতিবাচক চিন্তাভাবনা সমাপ্ত হয় ও মন নির্মল করে তোলে।


৩. চিন্তামুক্তি মন্ত্র


ওম নমঃ শিবায়


মন্ত্রের প্রভাব- শাস্ত্র মতে এই মন্ত্র জপ করে চিন্তামুক্ত জীবনযাপন করা যায়। এই মন্ত্র জীবনে শান্তি ও শীতলতা প্রদান করে। শিবলিঙ্গে জল ও বিল্বপত্র অর্পণ করার সময় শিব মন্ত্র বলুন ও রুদ্রাক্ষের মালা দিয়ে সেই মন্ত্র জপ করুন। এই মন্ত্রটিকে মহামন্ত্র আখ্যা দেওয়া হয়েছে।


৪. সঙ্কটমোচন মন্ত্র


ওম হং হনুমতে নমঃ


মন্ত্রের প্রভাব- মনের মধ্যে কোনও ভয়, আশঙ্কা তা হলে এই মন্ত্র জপ করলে সুফল পেতে পারেন। এই মন্ত্র জপ করলে যে কোনও কাজে সাফল্য লাভ করা য়ায়। আত্মবিশ্বাস বৃদ্ধি করে এই মন্ত্র। বজরংবলীকে সিঁদূর ও গুড় অর্পণ করে নিরন্তর এই মন্ত্র স্মরণ ও জপ করলে যশ লাভ করতে পারেন। মৃত্যুতুল্য কষ্ট থেকে মুক্তির জন্যও এই মন্ত্র জপ করতে পারেন।


৫. সুখ-শান্তির জন্য বিষ্ণুর এই মন্ত্রগুলি জপ করুন


* ওম নমো নারায়ণ। যা শ্রীমন নারায়ণ নারায়ণ হরি-হরি


* ওম ভূরদা ভূরি দেহিনো, মা দভ্রং ভূর্যা ভর। ভূরি ঘেদিন্দ্র দিত্যসি।।

ওম ভূরিদা ত্যসি শ্রুতঃ পুরুত্রা শূর বৃত্রহন্। আ নো ভজস্ব রাধসি।।


* ওম নারায়ণায় বিদ্মহে।


বাসুদেবায় ধীমহি।

তন্নো বিষ্ণু প্রচোদয়াৎ।।


* ত্বমেব মাতা চ পিতা ত্বমেব।

ত্বমেব বন্ধুশ্চ সখা ত্বমেব।।

ত্বমেব বিদ্যা দ্রবিণং ত্বমেব।

ত্বমেব সর্ব মম দেবদেব।।


* শান্তাকারং ভূজঙ্গশয়নং পদ্মনাভং সুরেশম

বিশ্বাধারং গগনসদৃশম মেঘবর্ণম শুভাঙ্গম।।

লক্ষ্মীকান্তমকমলনয়নম যোগিভির্ধ্যানগম্যম্।

বন্দে বিষ্ণু ভবভয়হরং সর্বলোকৈকনাথ্ম।।


মন্ত্রের প্রভাব- হলুদ ফুল ও হলুদ বস্ত্র অর্পণ করে বিষ্ণুর এই মন্ত্র স্মরণ করলে ইতিবাচক চিন্তাভাবনা ও ঘটনার বিকাশ হয়। এর ফলে জীবনে আনন্দের আগমন ঘটে।


৬. মৃত্যুঞ্জয় মন্ত্র


ওম ত্রয়ম্বকম যজামহে সুগন্ধিংপুষ্টিবর্দ্ধনম্।


উর্বারুকমিব বন্ধানান্মৃত্যোর্মুক্ষীয় মামৃতাৎ।।


মন্ত্রের প্রভাব- শিবের মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে অকাল মৃত্যুর হাত থেকে রক্ষা পাওয়া যায়। পবিত্রতা ও শুদ্ধতা বজায় রেখে এই মন্ত্র জপ করলে রোগ, মৃত্যুভয় দূর হয়।


৭. সিদ্ধি ও মোক্ষদায়ী গায়ত্রী মন্ত্র


ওম ভূর্ভুবঃ স্বঃ তত্সবিতুর্বরেণ্যং ভর্গো দেবস্য ধীমহি ধিয়ো যো নঃ প্রচোদয়াৎ।।


মন্ত্রের প্রভাব- এটি এমন একমাত্র মন্ত্র যা ঈশ্বরের প্রতি, ঈশ্বরকে সাক্ষী রেখে ও ঈশ্বরের জন্য জপ করা হয়। একে শাস্ত্রে মহামন্ত্র আখ্যা দেওয়া হয়েছে। সমস্ত সমস্যা থেকে মুক্তি দেয় এই মন্ত্র।


৮. সমৃদ্ধিদায়ক মন্ত্র


ওম গং গণপতয়ে নমঃ


মন্ত্রের প্রভাব- গণেশকে দূর্বা, সিঁদূর, ঘী অর্পণ করে কমপক্ষে ১০৮ বার এই মন্ত্র জপ করুন। এর ফলে সমস্ত বাধা-বিঘ্ন দূর হবে এবং জীবনে শুভ ও লাভের আগমন ঘটবে।


৯. আকস্মিক কোনও সংকট এলে তা থেকে মুক্তির মন্ত্র


ওম হৃীং শ্রীং ক্রীং পরমেশ্বরী কালিকে স্বাহা।


মন্ত্রের প্রভাব- কালীর এই মন্ত্রটি প্রতিদিন ১০৮ বার জপ করলে আর্থিক লাভ পাওয়া যায়। এর প্রভাবে অর্থ সংক্রান্ত সমস্যা দূর হয়। ১৫ দিনে একবার যে কোনও মঙ্গলবার বা শুক্রবার কালীকে মিষ্টি পান ও মিষ্টির ভোগ নিবেদন করুন।


১০. দরিদ্রনাশক মন্ত্র


ওম হৃীং হৃীং শ্রী লক্ষ্মী বাসুদেবায় নমঃ


মন্ত্রের প্রভাব- প্রতিদিন সকালে এই মন্ত্রের ১১ মালা জপ করা উচিত। এই মন্ত্রের প্রভাবে অর্থাভাব দূর হয়। পরিবারে সুখ-শান্তির বিস্তার ঘটে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.