কুবেরকে খুশি করবে ডুমুরের উপায়, রাতারাতি উধাও হয় এর ফুল! কোথায় যায় জানেন?

 


ODD বাংলা ডেস্ক: হিন্দু ধর্মে দেবী-দেবতাদের পাশাপাশি গাছের পুজো করার প্রথা প্রচলিত আছে। কথিত আছে যে, গাছে দেবী-দেবতাদের বাস। আবার দেবী-দেবতাদের সমর্পিত দিন অনুযায়ী গাছের পুজো করা হয়ে থাকে। অশ্বত্থ, বট, তুলসী, বেল, কলা, অশোক, শমী গাছে দেবতাদের বাস। ঠিক এ ভাবেই ডুমুর গাছও হিন্দু ধর্মে পূজনীয়। অনেকেই জানেন না যে ডুমুর গাছের সঙ্গে শুক্র গ্রহ ও কুবেরের সম্পর্ক বর্তমান।


প্রচলিত ধারণা অনুযায়ী ডুমুর গাছে নিয়মিত জল অর্পণ করলে শুক্রের বিশেষ আশীর্বাদ লাভ করা যায়। পাশাপাশি ধনকুবেরও প্রসন্ন হন। আবার জীবনের আর্থিক সমস্যা থেকেও মুক্তি পাওয়া যেতে পারে। ডুমুর গাছের কিছু উপায় সম্পর্কে জানানো হল এখানে।


ধনকুবেরের সঙ্গে সম্পর্ক রয়েছে ডুমুরের ফুলের


ডুমুর ফুল কুবেরের সঙ্গে সম্পর্কযুক্ত। এই ফুলের সঙ্গে একাধিক রহস্যময় তথ্য জড়িত। কথিত আছে যে, ডুমুর ফুল আজ পর্যন্ত কেউ দেখতে পাননি। প্রচলিত বিশ্বাস অনুযায়ী রাতের বেলা ডুমুর ফুল ফোটে এবং সোজা স্বর্গে চলে যায়। এই ফুল কখনও মাটিতে পরে না। অনেকে মনে করেন যে ডুমুর ফুল কুবেরের সম্পদ। ধর্মীয় দিক দিয়ে ডুমুর গাছের বিশেষ মাহাত্ম্য আছে। শুক্লপক্ষের শুক্রবার ডুমুর গাছ লাগানো শুভ। নিয়মিত এই গাছে জল অর্পণ করলে শুক্রের অনুকূল প্রভাব পড়ে। আর্থিক সমস্যা থেকে মুক্ত পাওয়া যায় এবং ব্যক্তির ওপর কুবেরের আশীর্বাদ বর্ষণ হয়।


সুখ প্রদান করে ডুমুর গাছ


জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী শুক্র বিলাসিতা, সুখ-সাধনের কারক গ্রহ। ডুমুরের কিছু বিশেষ উপায় করে দারিদ্র্য দূর করা এবং সুখ লাভ করা যায়। শাস্ত্র মতে শুক্রবার কোনও অমাবস্যা তিথি থাকলে ডুমুর গাছের গোড়ায় পায়েস বানিয়ে রাখুন। গাছের পুজো করে ভোগ নিবেদন করুন। এর পর সেই পায়েস নিজে গ্রহণ করুন ও অন্যদের বিতরণ করুন। এই গাছের পুজো করলে সুখ লাভের পথ প্রশস্ত হয়।


প্রেম বিবাহ ও বাড়ি কেনার জন্য


শাস্ত্র মতে প্রেম বিবাহ করতে চাইলে অথবা বাড়ি বা জমি কেনার ইচ্ছা থাকলে ডুমুরের এই উপায়টি করে দেখতে পারেন। শুক্লপক্ষের শুক্রবারে ডুমুরের শিকড় নিয়ে গঙ্গাজল দিয়ে শুদ্ধ করুন। এর পর মনে নিজের মনস্কামনা বলে রুপোর তাবিজে ভরে এটি ধারণ করুন। এই উপায় করলে কিছু দিনের মধ্যে সুফল পাওয়া যাবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.