রইল পাঁচটি উপকারী মর্নিং ড্রিংক্সের হদিশ, নতুন বছরে সুস্থ থাকতে ও ওজন কমাতে বেছে নিন একটি

 


ODD বাংলা ডেস্ক: নিয়ন্ত্রিত ওজন, সুস্বাস্থ্য ও সারাদিনে অফুরন্ত এনার্জি চান সকলেই। কিন্তু, বাস্তবে তা পাওয়া কঠিন হয়ে দাঁড়ায়। বাড়তি মেদ কমানো যেমন কঠিন, তেমনই কঠিন সারাদিন অফুরন্ত এনার্জি থাকা। সঙ্গে শারীরিক ভাবে সুস্থ থাকতেও করতে হয় কঠিন লড়াই। আজ রইল কয়টি মর্নিং ড্রিংক্সের হদিশ। নতুন বছরে সুস্থ থাকতে ও ওজন কমাতে বেছে নিন একটি। দেখে নিন তালিকায় কী কী আছে।


মধু ও দারুচিনির মর্নিং ড্রিংক্স খেতে পারেন। একটি পাত্রে জল নিন। তাতে দিন একটি দারুচিনির টুকরো। এবার ফুটে গেলে নামিয়ে নিন। জলটি ছেঁকে নিয়ে তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে পান করুন।


লেবুর ডিটক্স ওয়াটার দিয়ে দিন শুরু করতে পারেন। গরম জলে মেশান পাতিলেবুর রস। মেশান মধু। ভালো করে মিশিয়ে পান করুন। লেবুর এই ডিটক্স ওয়াটার শরীরে যাবতীয় দূষিত পদার্থ বের করতে উপকারী। মেনে চলুন এই বিশেষ টিপস।


খেতে পারেন দারুচিনি দিয়ে তৈরি গ্রিন টি। একটি পাত্রে জল নিন। তাতে দিন একটি দারুচিনির টুকরো। এবার ফুটে গেলে নামিয়ে নিন। তাতে মেশান গ্রিন টি ব্যাগ। এই চা শরীর সুস্থ রাখতে, বাড়তি মেদ কমাতে বেশ উপকারী।


অধিকাংশ সময় ডিহাইড্রেশন ও শরীর গরম হয়ে যাওয়ার সমস্যা দেখা দেয়। এর থেকে হয় পেট খারাপের সমস্যা। সমস্যা থেকে মুক্তি ডাবের জল খেতে পারেন নিয়মিত। এতে রয়েছে নানান উপকারী উপাদান। যা শরীর সুস্থ রাখতে প্রয়োজন।


অ্যালোভেরা জুস দিয়ে দিন শুরু করতে পারেন। ত্বক ও চুল সুন্দর করতে নিয়মিত অ্যালোভেরা জুস খেতে পারেন। দিনের শুরুতে খেতে পারেন এই শরবত। শরীর সুস্থ রাখতে এটি বেশ উপকারী। ত্বক ও চুল ভালো রাখার সঙ্গে ওজন কমাতে সাহায্য করে এই জুস। তেমনই সারাদিন বজায় রাখে এনার্জি।


শসা ও পুদিনার শরবত যোগ করুন তালিকাতে। সুস্থ থাকতে ও বাড়তি মেদ কমাতে বেশ উপকারী এই উপাদান। শসার খোসা ছাড়িয়ে তা কেটে নিন। এবার মিক্সিতে শসা, পুদিনা পাতা ও পরিমাণ মতো জল দিয়ে ব্লেন্ড করে নিন। এই পানীয় ছেঁকে খেলে মিলবে উপকার। নতুন বছরে সুস্থ থাকতে ও ওজন কমাতে বেছে নিন একটি। দ্রুত ও সহজে বানানো যায় এই সকল পানীয়। এতে মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.