নতুন বছরে ওজন কমাতে মেনে চলুন আনারসের ডায়েট, জেনে নিন কীভাবে কমবে বাড়তি মেদ

 


ODD বাংলা ডেস্ক: বাড়তি মেদ কমাতে চলে কঠিন পরিশ্রম। কেউ কঠিন পরিশ্রম করেন, কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। তেমনই বাড়তি মেদ কমাতে নিত্যনতুন ডায়েট মেনে চলেন অনেকে। এবার মেদ কমান একটি ফলের গুণে। বিশেষ করে পেটের মেদ কমাতে খেতে পারেন আনারস। আনারসের গুণের কথা সকলেরই জানা। নানান শারীরিক জটিলতা দূর করতে আনারস বেশ উপকারী। এবার ওজন কমব আনারসের গুণে। বিশেষ করে যাবা পেটের মে কমাতে হিমশিম খাচ্ছেন, তারা রোজ খেতে পারেন এই ফল। দ্রুত মিলবে উপকার। দেখে নিন কীভাবে।


সপ্তাহে ২ দিন আনারস খান। যারা পেটের চর্বি কমাতে হিমশিম খাচ্ছেন তারা অর্ধেক আনারস ছোট করে টুকরো করে নিন। এবার ওটস তৈরি করুন। তাতে মেশান আনারসের টুকরো। খেতে পারেন এই পদ। টানা ১০ দিন আনারসের ওটস খান। এতে মিলবে উপকার। আনারস শরীরের জন্য বেশ উপকারী। এটি দ্রুত ওজন কমাতে সাহায্য করবে।


তেমনই শরীরে পুষ্টি জোগাবে আনারস। ওটসে অনেক ধরনের পুষ্টি ও এনজাইম আছে। এগুলো আমাদের শরীরে সহজে শোষিত হয়। মেটাবলিজম বাড়াতে সাহায্য করে। বিশেষদ্ঢেরে মতে, আনারস খেলে শরীরে যাবতীয় পুষ্টির অভাব দূর হবে।


আসলে আনারসে রয়েছে ব্রোমেলেন। এটি খিদে নিয়ন্ত্রণ করে। সঙ্গে শরীর থেকে সমস্ত টক্সিন বের করে দেয়। দীর্ঘস্থায়ী কোষ্ঠকাঠিন্যের সমস্যায় যারা ভুগছেন তারাও খেতে পারেন আনারস। এটি সমস্যা থেকে মুক্তি পেতে খেতে পারেন আনারস। আনারস শরীর সুস্ত রাখতে ও ওজন কমাতে বেশ উপকারী।


তেমনই পাঁচ দিনের আনারস ডায়েট নিতে কমবে বাড়তি মেদ। আনারসে থাকা নানান উপাদান বাড়তি মেদ কমাতে সাহায্য করবে। আনারস ১০০ গ্রাম, ১ বাটি দই ও রুটি খান। টানা পাঁছ দিন এই ডায়েট করলে মিলবে উপকার। ডায়েটের পাঁচ দিন খাদ্যতালিকায় যোগ করুন ১০০ গ্রাম আনারস। এতে মিলবে উপকার। ওজন কমাতে মেনে চলুন এই বিশেষ টিপস। ওজন কমাতে আনারস ডায়েট মেনে চলতে পারেন। বাড়তি মেদ কমাতে এই ডায়েট বেশ উপকারী।


নতুন বছরে বাড়তি মেদ কমাতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ কঠিন ডায়েট করেন তো কেউ এক্সারসাইজ করে থাকেন। এবার ওজন কমাতে মেনে চলুন আনারসের ডায়েট। মিলবে উপকার। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.