নববর্ষে বাড়িতেই করুন বাস্তু সংক্রান্ত এই পরিবর্তন, সারা বছরই আসতে থাকবে টাকা

 


ODD বাংলা ডেস্ক: নতুন বছর সম্পর্কে, প্রত্যেকেরই কামনা থাকে যে আসন্ন সময় তাদের প্রচুর সম্পদ-সমৃদ্ধি, সুখ এবং অগ্রগতি দেবে। এর জন্য ভাগ্যের প্রয়োজন। এর পাশাপাশি আশেপাশের পরিবেশ ইতিবাচক হতে হবে। আজ আমরা এমন কিছু বাস্তু টিপস জানব, যা গ্রহণ করলে ঘরে সৌভাগ্য আসে।


বাড়িতে ক্যালেন্ডার শুধুমাত্র পূর্ব, পশ্চিম বা উত্তর দিকে রাখুন। এতে করে ঘরে সুখ, সমৃদ্ধি ও সুখ থাকে। অন্যদিকে দক্ষিণ দিকে নতুন ক্যালেন্ডার রাখলে ঘরে নেতিবাচকতা আসে। ক্যালেন্ডারটি উত্তর-পূর্ব দিকে রাখা সবচেয়ে শুভ, এটি আপনার জীবনে সৌভাগ্য বয়ে আনবে। প্রতি সপ্তাহে বাড়িতে লবণ জল দিয়ে মুছে নিন। প্রতি রবিবার এই প্রতিকার করলে ভালো হবে। এটি করলে ঘরে নেতিবাচকতা দূর হয় এবং ইতিবাচকতা আসে। এছাড়া সপ্তাহে একবার স্নানের জলে সামান্য সামুদ্রিক লবণ মিশিয়ে স্নান করুন।


আপনার বাড়িতে যদি ক্রমাগত আর্থিক সংকট থাকে এবং ঝগড়া হয় তবে আপনার বাড়ির টয়লেট-ওয়াশরুমের দিকটি পরীক্ষা করুন। কারণ দক্ষিণ-পশ্চিম দিকে তৈরি টয়লেট আপনাকে আর্থিক সীমাবদ্ধতা দেবে। আপনি যদি এটি অবিলম্বে পরিবর্তন করে উত্তর বা উত্তর-পশ্চিম দিকে তৈরি করেন তবে এটি ভাল হবে। এছাড়াও মনে রাখবেন টয়লেট যেন রান্নাঘরের সামনে বা পাশে না হয়।


যদি ঋণের বোঝা শেষ হওয়ার নাম না নেয়, তাহলে বাড়ির ভিতরে উত্তর-পূর্ব দিকে কাঁচ লাগান। এতে করে ঘরে সুখ-সমৃদ্ধি বাড়ে। উল্লেখ্য, কাচের রঙ যেন মেরুন, লাল বা সিঁদুরের না হয়। সর্বদা মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়ার সর্বোত্তম উপায় হল তুলসীর পূজা করা। নববর্ষে বাড়ির উত্তর-পূর্ব কোণে একটি তুলসী গাছ লাগান। সকালে তুলসীকে জল নিবেদন করুন এবং প্রতি সন্ধ্যায় তুলসীর কাছে ঘি প্রদীপ জ্বালান। এর ফলে ঘরে সুখ শান্তি বজায় থাকবে। মনে রাখবেন রবিবার ও একাদশীতে তুলসীকে স্পর্শ করবেন না বা জল দেবেন না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.