অকালপক্কতার সমস্যা থেকে মুক্তি পেতে নারকেল তেল ও লেবুর রসের টোটকা ব্যবহার করুন, মেনে চলুন বিশেষ উপায়



 ODD বাংলা ডেস্ক: অকালপক্কতার সমস্যায় ভুগছেন অনেকেই। নানান পণ্য ব্যবহারের জন্যই হোক কিংবা বংশ গত কারণে দেখা দিচ্ছে অকালপক্কতা। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই হেনা ব্যবহার করেন। তবে, এবার সময় থাকতে সচেতন হন। নারকেল তেল ও লেবুর রসে দিয়ে বানিয়ে নিন বিশেষ প্যাক। এই প্যাক ব্যবহারে দূর হবে সমস্যা।


একটি পাত্রে ৩ টেবিল চামচ নারকেল তেল নিন। তাতে মেশান ৩ চা চামচ পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা পুরো চুলে লাগান। বিশেষ করে সাদা চুলের ওপর মোটা প্রলেপ দিন। ৪৫ থেকে ৬০ মিনিচ অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। অবশ্যই সঠিক কন্ডিশনার ব্যবহার করুন। মিলবে উপকার।


কারিপাতার গুণে মিলবে উপকার। নারকেল তেলের সঙ্গে কারিপাতা মিশিয়ে নিন। নারকেল তেল গরম করুন। তাতে মেশান কারিপাতা। ভালো করে ফুটিয়ে নিন। এবার ঠান্ডা করে স্ক্যাল্পে লাগান। এই তেল দিয়ে ম্যাসাজ করলে মিলবে উপকার।


লিকার চার গুণে পেতে পারেন উপকার। লিকার এক ঘন্টা ভিজিয়ে রাখুন। এবার তা দিয়ে চুল ধুয়ে নিন। এবার সপ্তাহে তিন দিন চায়ের লিকার লাগান। মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই টোটকা।


আমলকির গুণে মিলবে উপকার। শুকনো আমলকি এক গ্লাস জলে ভিজিয়ে রাখুন। এবার সকালে তা ছেঁকে নিন। এবার আমন্ড অয়েলের সঙ্গে মিশিয়ে নিন আমলকি গুঁড়ো। এবার তাতে মেশান লেবুর রস। মিশ্রণটি চুলে লাগান। ৩০ মিনিট পর শ্যাম্পু করে নিন। মিশ্রণটি চুলের জন্য বেশ উপকারী।


এরই সঙ্গে ব্যবহার করুন নারকেল তেল ও লেবুর রসের টোটকা। চুলের জন্য বেশ উপকারী নারকেল তেল ও লেবুর রস। নারকেল তেলে রয়েছে নানান উপকার। তেমনই লেবুর রসে রয়েছে নানান উপকার। এই সবের গুণে চুল হবে মজবুত। তেমনই দূর হবে অকাল পক্কতার সমস্যা। এরই সঙ্গে সঠিক পণ্য ব্যবহার করুন।


এবার চুলের যত্নে মেনে চলুন বিশেষ টিপস। মেনে চলুন সঠিক টোটকা। চুলের যত্নে একের পর এক পদ্ধতি মেনে চলি সকলে। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন, কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা তো কেউ পার্লার ট্রিটমেন্ট করান। এত কিছু সত্ত্বেও শীতের সময় চুলের রুক্ষ্ম ভাব লেগে থাকে। এবার চুলের যত্নে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.