ব্যবহার করছেন ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার? মাথায় রাখুন এই কয়টি গুরুত্বপূর্ণ বিষয়



 ODD বাংলা ডেস্ক: ফেসিয়াল হেয়ার সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। মুখের এই রোগ দূর করতে কিংবা ভ্রু শেপ করতে বারে বারে ছুঁটতে হয় পার্লারে। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকে সমাধানের রাস্তা খুঁজেছেন বাড়িতেই। ক্রেতাদের চাহিদার কারণে বাজারে এসেছে ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার। এর সাহায্যে যখন-তখন নিজের সুবিধা মতো ফেসিয়াল হেয়ার রিমুভ করে রাখেন সকলে। তবে, ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার ব্যবহার করতে এই চারটি জিনি মাথায় রাখুন। জেনে নিন কী কী।


ত্বকে এক্সফরিয়েট করে নিন। ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার ব্যবহারের আগে ত্বকে ব্যবহার করুন স্ক্রাবার। মুখ পরিষ্কার করে নিন। তারপর ভালো করে মুছে নিন। ত্বকে যেন জল না থাকে তা নিশ্চত করুন। এতে মিলবে উপকার।


ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার মেশিনে ব্যবহার করুন AA ব্যাটারি। চার্জ দেওয়ার পদ্ধতি রয়েছে। তাই ব্যবহারের আগে সঠিক ভাবে পড়ে নিন। আর এটি ব্যবহার করার পর ভালো করে পরিষ্কার করবেন। তা না হলে ভিতরে নোংরা থেকে যাবে। তা আবার ব্যবহারে ত্বকের সমস্যা হতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস।


এটি ত্বকের ভিতর থেকে রোম বের করে দেয়। তাই ব্যবহারের সময় ব্যথা লাগতে পারে। এটি ব্যবহারের সময় সতর্ক থাকুন। চামড়া রাখুন টান টান। তাই সতর্ক থাকতে হবে। আর তা ঠিকভাবে পড়ে নিন। তবেই এটি ব্যবহার করুন। ধীরে ধীরে ব্যবহার করবেন। তা না হলে দেখা দিতে পারে সমস্যা।


ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার ব্যবহারের পর ত্বকে টোনার ব্যবহার করুন। টোনার লাগিয়ে হালকা ম্যাসাজ করে নিন। এতে ত্বকে আরাম পাবেন। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা।


তেমনই ফেসয়াল হেয়ার রিমুভ করতে ঘরোয়া টোটকাও মেনে চলতে পারেন। বার্লি ও দুধ দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পাত্রে বার্লি নিন। তার সঙ্গে মেশান পরিমণা মতো কাঁচা দুধ। মেশান পাতিলেবুর রস। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। কিংবা ডিম ও কর্ন ফ্লাওয়ার দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পাত্রে কর্ন ফ্লাওয়ার নিন। তাতে মেশান ডিমের সাদা অংশ। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট পর ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.