এই ৭ কাজ করে শুরু করুন ২০২৩, মা লক্ষ্মীর আশীর্বাদ থাকবে সারা বছর

 


ODD বাংলা ডেস্ক: নতুন বছরকে সুখ ও সমৃদ্ধিতে ভরিয়ে তুলতে চান সবাই। জীবনের পথে সব রকম সংকট থেকে মুক্তি পেতে প্রয়োজন নিজের বাড়ি থেকে নেগেটিভ এনার্জিকে দূর করা। তার জন্য জেনে নিন নতুন বছরকে কী ভাবে শুরু করলে আপনার উপর সারা বছর মা লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকবে।


* নতুন বছরের প্রথম সূর্যকে অবশ্যই জলের অর্ঘ্য দিয়ে স্বাগত জানান। সূর্যের পুজো করে কোনও কিছু শুরু করা হিন্দুধর্ম অনুসারে অত্যন্ত শুভ। এর ফলে গোটা বছর আপনার পরিবারে সুখ ও সমৃদ্ধি বজায় থাকবে। মা লক্ষ্মীর আশীর্বাদে আর্থিক সংকট কেটে যাবে।


* একটি তামার পাত্র ভর্তি করে জল নিন, এবার তার মধ্যে অল্প একটু কেশর মিশিয়ে নিন। ওম মহাদেবায় নমহঃ মন্ত্র জপ করতে করতে এই জল শিবলিঙ্গে নিবেদন করুন। বছরের প্রথম দিন এই কাজ করলে আপনার বাড়ি থেকে নেগেটিভ এনার্জি সরে যাবে ও পরিবারে সুখ ও শান্তি থাকবে।


* হিন্দুধর্মে তুলসী গাছ বিশেষ গুরুত্বপূর্ণ। বছরের প্রথম দিন একটি তুলসী চারা বাড়িতে নিয়ে এসে তার পুজো করুন। সন্ধেয় অবশ্যই তুলসীতলায় প্রদীপ দিন। এর ফলে আপনার বাড়ি শুভ শক্তিতে ভরে উঠবে।


* বাস্তু অনুসারে যে বাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন, সেখান স্বয় মা লক্ষ্মী বাস করেন। তাই বছরের প্রথম দিন যেন আপনার বাড়ি নোংরা না থাকে। এদিন ভালো করে ঘর পরিষ্কার করুন।


* বাড়িতে কোনও ভাঙা মূর্তি থাকলে বছরের শুরুতে তা সরিয়ে ফেলুন। ঈশ্বরের ভাঙা মূর্তি ঘরে রাখা মোটেও শুভ নয়।


* বছরের প্রথম দিন গণেশকে লাড্ডু ভোগ দিয়ে পুজো দিন। এর পরে এই প্রসাদ গরীবদের মধ্য়ে বিতরণ করে দিন।


* বছরের প্রথম দিন ৩১ বার গায়ত্রী মন্ত্র জপ করুন। এর ফলে কর্মক্ষেত্রে উন্নতি করতে পারবেন এবং মানসিক শান্তি লাভ করবেন।


* নতুন বছর শুরু করুন পবন-পুত্র হনুমানের আরাধনা করে। ছোলা দিয়ে বজরংবলীর পুজো করলে সারা বছর তাঁর আশীর্বাদ লাভ করবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.