চুল বাড়িতে বসে নিজেই কেটে নেন? বাড়িতে চুল কাটার এই নিয়মগুলো চট করে জেনে নিন

 


ODD বাংলা ডেস্ক:  চুল কাটার জন্য পার্লার বা বিশেষজ্ঞের কাছে যেতে অনেকেই পছন্দ করেন না। তারা নিজেরাই বাড়িতে চুল কাটার কাজ করে। লকডাউনের সময় পার্লার বন্ধ হয়ে গেলে, অনেকেই বাড়িতে চুল কাটা শুরু করেন। লোকেরা বাড়িতে চুল কাটা খরচ বাঁচানোর এবং সহজ পদ্ধতি বলে মনে করে। যাদের সময় কম তারা প্রায়ই বাড়িতে দ্রুত চুল কাটাতে বিশ্বাসী। কিন্তু বাড়িতে নিজেই চুল কাটা কি নিরাপদ? আপনি যদি চুল কাটার ক্ষেত্রে পেশাদার না হন এবং নিজের চুল নিজেই কাটতে পছন্দ করেন তবে আপনাকে অবশ্যই এই নিবন্ধটি পড়তে হবে। এই প্রতিবেদনে, আমরা বাড়িতে চুল কাটা করার আগে যে সতর্কতা অবলম্বন করা উচিত তা জানব।


বাড়িতে চুল কাটা নিরাপদ নাকি?


বাড়িতে চুল কাটা নিরাপদ নয় কারণ কাঁচি ভুলভাবে চালানোর কারণে আপনি আঘাত পেতে পারেন। অনেক সময় আয়নায় দেখেও সঠিক আকারে চুল কাটা কঠিন হয়ে পড়ে। এমন অবস্থায় কাঁচির কারণে ক্ষত বা রক্তপাত হতে পারে। বিশেষজ্ঞরা আপনার চুল নিজে কাটার পরামর্শ দেন না। ঘরে বসে চুল কাটলে চুল কমবেশি কাটা হতে পারে। বিভক্ত প্রান্ত অপসারণ করা কঠিন হতে পারে। অন্যদিকে, আপনি যদি নিজেই চুল কাটতে থাকেন তবে আপনি চুলের আকার দিতে পারবেন না। ঘরে বসে চুল কাটলে সংক্রমণের ঝুঁকিও বেড়ে যায়। চুল কাটার সময় পরিচ্ছন্নতার অভাবে স্ক্যাল্প ইনফেকশন হতে পারে। নিজের চুল কাটা নিরাপদ নয়। বিশেষজ্ঞের সাহায্য নিলেই চুল কাটতে হবে।


ঘরে চুল কাটার আগে এই সাবধানতা অবলম্বন করুন


ভেজা চুলে হেয়ার কাটিং করা উচিত নয়।


যদিও হেয়ার কাট চুল ধোয়ার পরই করা হয়, তবে চুল শুকানোর জন্য অপেক্ষা করুন।


নিয়মিত ব্যবহারের কাঁচি দিয়ে চুল কাটবেন না। চুল কাটতে ধারালো কাঁচি লাগে।


চুল কাটার আগে মাথায় রাখবেন আগে ছোট চুল কাটুন।


পিছনের চুল কাটার পরিবর্তে সামনের চুল স্টাইল করুন।


একবারে একটু চুল কাটুন


আপনি যদি বাড়িতে চুল কাটছেন, তবে একবারে কয়েকটি চুল কাটা উচিত। চুল খুব লম্বা হলে আলাদা আলাদা অংশে চুল কাটুন। ক্লিপগুলির সাহায্যে, আপনি চুল ভাগ করতে পারেন। সোজা চুল কাটার পরিবর্তে প্রথমে ট্রিমিং করুন। সোজা চুল কেটে ভুল করার অনেক সুযোগ আছে। চুল কাটানোর সময় সোজা না করে তির্যকভাবে কাটতে হবে। উপরে উল্লেখিত টিপসের সাহায্যে চুল কাটা যায়। তবে নিজে চুল না কেটে বিশেষজ্ঞের সাহায্য নিতে হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.