লিকুইড ফাউন্ডেশন লাগাতে মেনে চলুন এই সকল বিশেষ পদ্ধতি, ত্বক দেখাবে দাগহীন ও উজ্জ্বল

 


ODD বাংলা ডেস্ক: নিখুঁজ ও উজ্জ্বল ত্বক পেতে সকলেই মেকআপের ওপর ভরসা করে থাকি। কোনও পার্টি, নিমন্ত্রণ কিংবা রোজের সাজসজ্জার জন্য নির্দিষ্ট কিছু মেকআপ করা মাস্ট। হালকা ফাউন্ডেশন, কাজল, লিপস্টিক। তবে, মেকআপ হালকা হোক কিংবা চড়া, বেস মেকআপ সঠিক না হলে তা ফুটে ওঠা মুশকিল। আর বেস মেকআপ বলে আমরা সকলেই ফাউন্ডেশন ব্যবহার করে থাকি। ক্রেতাদের চাহিদার্থেই বাজারে এসেছে নানা রকম ফাউন্ডেশন। বর্তমানে লিকুইড ফাউন্ডেশন ব্যবহারের চল বেড়েছে। তবে এই ধরনে ফাউন্ডেশন ব্যবহার করতে নির্দিষ্ট কয়টি পদ্ধতি মেনে চলতে হয়। তা না হলে নিখুঁজ ও উজ্জ্বল ত্বক পাওয়া কঠিন।


সবার আগে ত্বক ভালো করে পরিষ্কার করে নিন। ত্বকের রোমকূপে জমে থাকা সকল নোংরা বের করে দিন। এবার মুখ ভালো করে মুছে নিন। হালকা করে ড্যাপ করে মুছবেন। তা না হলে মুখে জল থেকে যাবে।


এবার মুখে লাগান ময়েশ্চরাইজার। শীতের মরশুমে প্রায় সকলের ত্বকই রুক্ষ্ম হয়ে যাচ্ছে। তাই সবার আগে ত্বকের উপযুক্ত ময়েশ্চরাইজার লাগান। তবে, খুব ভারী ময়েশ্চরাইজার লাগাবেন না। এতে মেকআপ সঠিক ভাবে নাও বসতে পারে।


এবার লাগান প্রাইমার। ব্রণর কারণে হোক কিংবা অন্য কোনও কারণে ত্বকে নানা দাগ থাকে অনেকের। এর থেকে মুক্তি পেতে কিংবা ত্বক উজ্জ্বল দেখাতে প্রথমে প্রাইমার লাগিয়ে নেওয়াই ভালো। এতে মেকআপ সঠিক ভাবে ফুটে উঠবে।


এবার লাগান ফাউন্ডেশন লাগিয়ে নিন। পরিমাণ মতো ফাউন্ডেশন নিন। মুখে লাগান। এবার স্পঞ্জ দিয়ে ড্যাব করে নিন। ভালো করে ব্লেন্ড করে নিন। এতে মিলবে উপকার। তবে, ফাউন্ডেশন ব্লেন্ড করার জন্য সঠিক স্পঞ্জ ব্যবহার করবেন। তা সামান্য জল দিয়ে ভিজিয়ে নিন। এতে মেকআপ সহজে ব্লেন্ড হবে।


ফাউন্ডেশন ব্লেন্ড করার পর তা পুরোপুরি শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তা না হলে মেকআপ ফুটে উঠবে। ফাউন্ডেশন ব্লেন্ড হয়ে গেলে কিংবা ত্বকে পুরোপুরি বসে গেলে কনসিলার লাগিয়ে নিন। কনসিলার ব্যবহারের আগে তা ব্যবহারের পদ্ধতি জানা প্রয়োজন। তেমনই কনসিলার ব্যবহারের সময় তা খুবই ধীর গতিতে ব্যবহার করা দরকার। তা না হলে সঠিক ভাবে মেকআপ করা সম্ভব নয়। এবার থেকে মেনে চলুন এই সকল পদ্ধতি। আর মেকআপ শেষে কমপ্যাক্ট না লাগাতেও পারেন। শীতের মরশুমে কমপ্যাক্ট ব্যবহারে তা আরও রুক্ষ্ম দেখাবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.