কিভাবে আপনার ঠোঁটকে করবেন গোলাপি

 


ODD বাংলা ডেস্ক: নিজেকে সুন্দর করে রাখতে কে না চায? আমরা প্রত্যেকে চাই যেন আমাদের দেখতে আকর্ষণীয় লাগে। শরীরের প্রত্যেকটা অঙ্গ-প্রত্যঙ্গ যেন মানুষের দৃষ্টি আকর্ষণ করতে পারে।


ঠোঁট মানুষের একটি ক্ষুদ্র অঙ্গ হলেও এই ঠোঁটকে সুন্দর রাখতে আমরা সকলেই চাই কিন্তু সৃষ্টিগতভাবেই কারো কারো ঠোঁট কালো হয়ে থাকে এই কালো ঠোঁট দূর করার উপায় জানা প্রয়োজন।


আপনি যদি আপনার ঠোঁটকে গোলাপি করে রাখতে চান তাহলে আমাদের এই আর্টিকেল টি সম্পূর্ণভাবে পড়ুন এবং কাজে লাগান।


বাজার থেকে একটি ভালো ব্রান্ডের টুথপেস্ট সংগ্রহ করুন তবে কালারফুল পেস্ট বর্জন করুন। কারণ কালারফুল পেস্ট আমাদের ত্বকের জন্য অনেক বেশি ক্ষতিকারক।

সাদা পেস্টে অনেক কিছু উপকারী উপাদান থাকে যা আমাদের ঠোঁটের জন্য অনেক বেশি কার্যকরী।পেস্টে ক্যালশিয়াম থাকার কারণে আমাদের ত্বক বা ঠোঁটে লাগালে সেই জায়গা অনেক বেশি পরিস্কার হয়ে যায়।


এবার জেনে নেই কি কি উপায়ে কালো ঠোটকে গোলাপি রঙের করতে পারি।


প্রথম উপায়:

এবার সামান্য পরিমাণ পেস্ট নিন। সকালে ব্রাশ করে মুখ ধুয়ে হাতে একটু পেস্ট নিয়ে ঠোঁটের উপর লাগিয়ে নেবেন এবং ২থেকে ২.৫ মিনিট রেখে দেবেন দেখবেন আগের তুলনায় আপনার ঠোঁট অনেক ঠান্ডা অনুভব করছে। এরপর একটি নরম ব্রাশ নিয়ে ঠোঁটের উপর ম্যাসাজ করতে থাকবেন ২/৩ মিনিট মতো।


এতে করে আপনার ঠোঁটের ডেড শেল গুলো নতুন ভাবে জেগে উঠবে ঠোঁট আগের তুলনায় অনেক নরম হবে এবং নতুন চামড়া বেড়াতে সাহায্য করবে। এইভাবে আপনি যদি তিন দিন ব্যবহার করেন তবে আপনার ঠোঁট একদম শিশুদের মতো পিঙ্ক কালার অর্থাৎ গোলাপি রং হয়ে যাবে।


দ্বিতীয় উপায়:

আপনি ১ টেবিল চামচ পরিমাণে কাঁচা গাভীর দুধ নিন তারপর সামান্য পরিমাণ পরিষ্কার তুলা অথবা পুরনো কাপড় মুড়িয়ে নিন। অতঃপর ওই তুলা বা কাপড় দুধে এ ডুবান এবং আপনার ঠোঁটে সুন্দর ভাবে আলতো করে প্রলেপ দিতে থাকুন এভাবে প্রত্যেক দিন সকাল বিকাল করুন ৭ দিন পর দেখতে পারবেন আপনার ঠোট কালো থেকে গোলাপি রং ধারণ করছে।


কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.