এই বিশেষ উপকরণ দিয়ে তৈরি করুন কলার খোসার ফেসমাস্ক, দ্রুত মিলবে উপকার, রইল উপায়

 


ODD বাংলা ডেস্ক: ত্বকের যত্নে কলা কিংবা কলার খোসার ব্যবহার সকলেই জানা। অনেকেই ত্বকে ব্রণ দূর করতে কলার খোসা ত্বকে ঘষে থাকেন। তেমনই কলার চটকে তার সঙ্গে মধু মিশিয়ে প্যাক বানিয়ে থাকেন অনেকে। ত্বকের দাগ দূর করতে হোক কিংবা চটজলদি জেল্লা পেতে এই সকল প্যাক বেশ উপকারী। তবে, এবার এই বিশেষ উপায় তৈরি করুন ফেসমাস্ক। কলার খোসার সঙ্গে মিশিয়ে নিন এই বিশেষ উপাদান। যা ত্বকে আনবে জেল্লা। দ্রুত দূর করবে ত্বকে সমস্যা। সহজে বানানো সম্ভব এই প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন কলার খোসার ফেসমাস্ক।


প্রথমে খোসা ছাড়িয়ে নিন। এবার সেই খোসা ছোট ছোট টুকরো করে নিন। কলার ওপর ও নীচের দিকের মাথা কেটে নিন। এবার মিক্সিতে কলার খোসা ও কলার টুকরো দিন। ভালো করে ব্লেন্ড করে নিন। এবার এতে মেশান দুধ। আবার একবার মিক্সি চালিয়ে নিন। মিশ্রণটি একটি পাত্রে ঢালুন। এটি মুখে লাগান। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন। ত্বকে জন্য বেশ উপকারী এই কলার খোসার ফেসমাস্ক। সপ্তাহে মাত্রা ২ দিন ব্যবহারে তফাত বুঝতে পারবেন। তাই দেরি না করে বানিয়ে নিন কলার খোসার ফেসমাস্ক। এবার থেকে এই বিশেষ উপায় তৈরি করুন কলার খোসার ফেসমাস্ক, দ্রুত মিলবে উপকার।


তেমনই ত্বকে যত্নে কলা ব্যবহার করতে পারেন। কলা ও মধু দিয়ে প্যাক বানিয়ে নিন। কলা প্রথমে চটকে নিন। তাতে মেশান পরিমাণ মতো মধু। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন।


কলা ও দুধ দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। কলা প্রথমে চটকে নিন। তাতে মেশান পরিমাণ মতো দুধ। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন। ত্বক নরম করতে বেশ উপকারী এই প্যাক।


কলা ও পেঁপে দিয়ে প্যাক বানানো যায়। কলা ও পেঁপের টুকরো একসঙ্গে নিয়ে চটকে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন। ত্বক নরম করতে বেশ উপকারী এই প্যাক।


কলা ও নারকেল তেল দিয়ে বানাতে পারেন প্যাক। কলা প্রথমে চটকে নিন। তাতে মেশান পরিমাণ মতো নারকেল তেল। মিশ্রণটি মুখে লাগান। ত্বকের জন্য বেশ উপকারী কলা ও নারকেল তেল দিয়ে তৈরি প্যাক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.