মেকআপ ট্রেন্ড: ম্যাট থেকে গ্লসি

 


ODD বাংলা ডেস্ক: সৌন্দর্যের নির্ধারিত কোনো সংজ্ঞা হয় না। তবে সাজগোজের সংজ্ঞা হয়। বছর বছর সেই সংজ্ঞা বদলায়। পুরনো প্রথা ফিরে ফিরে আসে। ঠিক যেমন গত একশো বছরের ফ্যাশন ট্রেন্ড লক্ষ্য করলেই বোঝা যাবে, পুরনো ট্রেন্ড কীভাবে ফিরে ফিরে এসে বাজার মাতিয়ে দিয়েছে।

>> যদিও দিন, ক্ষণ, বছরের নিক্তি মেপে ফ্যাশন ট্রেন্ড বদলে যায়— এমনটা নয়। এ যেন এক নিত্য প্রবাহ। তবু প্রতি বছরের শুরুতেই একটা নির্দিষ্ট তারে বেঁধে দেওয়া হয় ফ্যাশনের নিয়ম এবং নীতি। যেমন, গত কয়েক বছর ধরে ধরে একটু একটু করে বদলে গিয়েছে মূল মেকআপ ট্রেন্ড। ম্যাট থেকে মুখ ফিরিয়ে এখন তা গ্লসিতে মজেছে।


>> গত কয়েক বছর ধরে পশ্চিমা দেশগুলোতে একটু একটু করে জনপ্রিয় হয়েছে এই ধরনের মেক-আপ ট্রেন্ড। এত দিন পর্যন্ত যত্ন করে যে সব দাগ মুখ থেকে ঢেকে ফেলতে প্রচুর টাকা খরচ করা হয়েছে, এবার নতুন বছরে সেই সব দাগকেই সৌন্দর্যের প্রতিচ্ছবি হিসেবে দেখানোর কৌশল আয়ত্ত করতে চাইছে মানুষ। এমনকি যাদের মুখে কোনও দাগ নেই তাঁরাও মেহন্দি বা ফ্রিকল পেন, হাতের কাছে এই সব কিছু না থাকলে স্রেফ আই-ব্রো পেনসিল দিয়েই দাগিয়ে নিচ্ছেন মুখ। ২০২৩ সালে ভারতেও এই ট্রেন্ড জনপ্রিয় হতে পারে বলে মনে করা হচ্ছে।


>> হালকা ফাউন্ডেশন: ত্বকের নিজস্ব রূপ প্রকাশ করতে গেলে স্বাভাবিক ভাবেই খুব ভারি ফাউন্ডেশন ব্যবহার করার প্রয়োজন হয় না। তাই ক্রমশ বাড়ছে হালকা টেক্সচারের ফাউন্ডেশনের চাহিদা। মূলত তরল ফাউন্ডেশনের দিকেই ঝুঁকেছেন ফ্যাশনিস্তারা।

হালকা ফাউন্ডেশন:


>>টিন্টেড ব্লাশ: টিন্টেড ব্লাশের জনপ্রিয়তায় ইদানীং বেড়েছে। হালকা মেক-আপ লুকের জন্য এই উপাদান খুবই ভাল। এমনকি ত্বকের উপর আর্দ্র ও চকচকে ভাব বজায় রাখে এই ব্লাশ।


>> রঙিন আইলাইনার: অনেক দিন ধরেই রঙিন আইলাইনার ফ্যাশনে রাজত্ব করছে। নতুন এই বছরেও সম্ভবত পোশাকের রঙে রঙ মিলিয়ে চোখ সাজানোর ট্রেন্ড বজায় থাকবে।


>> লিপ গ্লস: ম্যাট মেক-আপের দিন নয় এই বছর। গ্লসি মেক-আপের জন্য জনপ্রিয়তা বাড়ছে লিপ-গ্লসের।


>> আই-ব্রো জেল: আই-ব্রো খুব বেশি করে না এঁকে সামান্য জেল লাগিয়ে নেয়া যেতে পারে। এতে বেশ স্নিগ্ধ রূপ প্রকাশ পায়। কার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.