শীতের মরশুমে চুলের যত্নে মেনে চলুন শেহনাজ হুসেনের টোটকা, জেনে নিন কোন উপায় চুল ভালো থাকবে

 


ODD বাংলা ডেস্ক: চুল নিয়ে সারা বছর সমস্যা লেগেই থাকে। বিশেষ করে শীতের মরশুমে এই সমস্যা দ্বিগুণ হয়ে যায়। রুক্ষ্ম চুলের সমস্যা, স্ক্যাল্পে চুলকানি থেকে শুরু করে চুল পড়ার সমস্যা দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই নানান টোটকা মেনে চলেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন, কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা তো কেউ পার্লার ট্রিটমেন্ট করিয়ে থাকেন। আজ রইল বিশেষ টোটকা। এবার শীতের মরশুমে চুলের যত্ন নিতে মেনে চলুন শেহনাজ হুসেনের। এতে দূর হবে যাবতীয় সমস্যা। জেনে নিন কী কী করবেন।


রুক্ষ্ম চুল, ডগা চেরা ও শুষ্ক চুলের সমস্যা থেকে মুক্তি পেতে একটি বিশেষ টোটকা মেনে চলুন। একটি পাত্রে ২ টেবিল চামচ নারকেল তেল নিন। তাতে মেশান লেবুর রস। মেশান ১ চা চামচ গ্লিসারিন। এবার ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। চুলের স্ক্যাল্প থেকে ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।


ডিমের কুসুম ব্যবহারে মিলবে উপকার। শেহনাজ হুসেনের মতে, শীতের মরশুমে চুলের যত্নে ডিম ব্যবহার করতে পারেন। দুটো ডিমের কুসুম নিয়ে ফেটিয়ে নিন। এবার তা চুলে লাগান। ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।


চুলের যত্নে ভেজিটেবল অয়েল ও সানফ্লাওয়ার অয়েল ব্যবহার করতে পারেন। একটি পাত্রে সম পরিমাণ ভেজিটেবল অয়েল ও সানফ্লাওয়ার অয়েল নিন। এবার তা হাতের তালুতে নিন। আঙুলের সাহায্যে স্ক্যাল্পে লাগান। ভালো করে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।


শীতের সময় অনেকের চুলের জট পড়ে যায়। এই সমস্যা থেকে মুরক্তি পেতে মেনে চলতে পারেন শেনহনাজ হুসেনের টোটকা। একটি পাত্রে দই নিয়ে ফেটিয়ে নিন। এবার তাতে মেশান ডিমের কুসুম। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। আধ ঘন্টা অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।


এবার থেকে চুলের যত্নে মেনে চলুন শেনহনাজ হুসেনের টোটকা। এরই সঙ্গে নিয়মিত চুলে তেল ম্যাসাজ করুন। এই সময় অনেকেই চুলে তেল দিতে চান না। এর কারণে চুল আরও রুক্ষ্ম হয়ে যায়। মেনে চলুন এই বিশেষ টিপস। সঙ্গে সপ্তাহে অন্তত ২ দিন শ্যাম্পু করুন। তা না হলে চুলের সমস্যা বাড়তেই থাকবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.