ভুলেও এই কয়টি রেজোলিউশন গ্রহণ করবেন না, প্রতিশ্রুতি রাখতে গিয়ে হতে পারে বিপদ

 


ODD বাংলা ডেস্ক:  পুরনো সকল দুঃখ ভুলে নতুন করে জীবন চলার শপথ নেবেন সকলে। এই সকলে প্রস্তুতি নিচ্ছেন নতুন বছরকে স্বাগত জানানোর। প্রতিবছর অনেকেই কোনও না কোনও রেজোলিউশন গ্রহণ করেন। বছরের শুরুতে নিজের কিছু প্রতিশ্রুতি দিয়ে থাকেন। আর সারা বছর সেই প্রতিশ্রুতি রাখার চেষ্টা করেন। কেউ ভালো করে পড়াশোনার প্রতিশ্রুতি গ্রহণ করেন, কেউ নিজেকে সময় দেওয়ার প্রতিশ্রুতি নেন, কেউ কেরিয়ারে ফোকাস করার প্রতিশ্রুতি দিয়ে থাকেন। এমনই সকলে প্রতিশ্রুতি হয় ভিন্ন ভিন্ন। আজ রইল পাঁচটি রেজোলিউশনের কথা। প্রতিশ্রুতি রাখতে গিয়ে হতে পারে বিপদ। দেখে নিন কী কী।


মনের মানুষকে খুঁজে পাওয়ার প্রতিশ্রুতি করবেন না নিজেকে। হতে পারে বিপদ। যারা সিঙ্গেল রয়েছে, তারা এমন প্রতিশ্রুতি করে থাকেন নিজেকে। কিন্তু, এবছর এমন প্রতিশ্রুতি করবেন না। এতে হতে পারে বিপদ। তাড়াহুড়ো করতে গিয়ে ভুল মানুষকে পছন্দ করতে পারেন।


অধিক ওজন কমানোর প্রতিশ্রুতি গ্রহণ করবেন না। বাড়তি ওজন সকলের চিন্তার কারণ। এই বাড়তি ওজন কমানোর প্রতিশ্রুতি নিতে পারেন। কিন্তু, ভুলেও ছকে নেবেন না কত পরিমাণ ওজন কমাবেন। এতে আপনার বিপদ হতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস।


খারাপ অভ্যেস ত্যাগ করার প্রতিশ্রুতি অনেকেই গ্রহণ করেন। তবে, এমন প্রতিশ্রুতি গ্রহণ করুন যা আপনি রাখতে পারবেন। হতে পারে আপনি চেন স্মোকার। সেখানে একেবারে সিগারেট ছাড়ার প্রতিশ্রুতি দিতে তা নাও রাখতে পারেন। তাই প্রথমে খারাপ অভ্যেস নিয়ন্ত্রণে আনার প্রতিশ্রুতি নিন। তারপর তা ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি নেবেন। এতে মিলবে উপকার।


কোনও বিষয় প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি নেবেন না। এটি আপনার জন্য ক্ষতিকারক হতে পারে। কেউ আপনার সঙ্গে যতই খারাপ করুন না কেন প্রতিশোধের কথা মাথায় আনবেন না। মনে সব সময় সময় ইতিবাচক ভাবনা রাখুন। এতে মিলবে উপকার।


তেমনই নতুন বছরে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি নিন। নিজের পড়াশোনায় বেশি মনে দেওয়ার প্রতিশ্রুতি নিতে পারেন। তেমনই কেরিয়ারের উন্নতি করতে কঠিন পরিশ্রম করার প্রতিশ্রুতি নিতে পারেন। এই নতুন বছরে সকলের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার প্রতিশ্রুতি নিন। তেমনই স্বাস্থ্যের দিকে খেয়াল রাখার প্রতিশ্রুতি নিতে পারেন। এতে মিলবে উপকার। ঘটবে আপনার উন্নতি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.