সপ্তাহের এই দিনগুলোয় অবশ্যই চুলে শ্যাম্পু করুন, পাবেন লক্ষ্মীর আশীর্বাদ



 ODD বাংলা ডেস্ক: মানুষের জীবনে কবে এবং কখন কোন কাজ করা উচিত এবং কবে ও কখন করা উচিত নয়, সেই বিষয়ে কিছু নির্দিষ্ট উপদেশ ও পরামর্শ দেওয়া আছে। সকালে ওঠা থেকে শুরু করে স্নান সারা, নখ কাটার মতো প্রতিটি কাজের নির্দিষ্ট নিয়ম উল্লেখ করা আছে শাস্ত্রে। জ্যোতিষশাস্ত্র বলছে যে জীবনে সুখ ও সাফল্য পেতে এই নিয়মগুলি অবশ্যই মেনে চলা প্রয়োজন। এই নিয়মগুলি মেনে না চললে নেগেটিভ এনার্জি জীবনে হানা দিতে পারে। আজ আমরা জেনে নেব চুল ধোওয়া সম্পর্কে কী নিয়মের কথা উল্লেখ করা শাস্ত্রে। সপ্তাহের কবে কবে চুলে শ্যাম্পু করবেন এবং কবে করবেন না, তা জেনে নিন এখানে।


বুধবার


শাস্ত্র অনুসারে অবিবাহিত মহিলাদের বুধবার কখনোই শ্যাম্পু করা ঠিক নয়। প্রচলিত বিশ্বাস অনুসারে অবিবাহিত মহিলারা বুধবারে শ্যাম্পু করলে তাঁদের নানা ধরনের সমস্যার মুখে পড়তে হতে পারে।


বৃহস্পতিবার


পুরুষ হোক বা মহিলা, বৃহস্পতিবার কখনোই কারোর জন্য শ্যাম্পু করা শুভ নয়। শাস্ত্র বলছে বৃহস্পতিবার লক্ষ্মীবারে চুল ধুলে মা লক্ষ্মী রুষ্ট হন। বৃহস্পতিবার শ্যাম্পু করলে আর্থিক অবস্থার অবনতি হতে পারে। এমনকি শাস্ত্র অনুসারে বৃহস্পতিবারে চুলে তেল লাগানোও উচিত নয়।


শুক্রবার


জ্যোতিষশাস্ত্র বলছে যে শুক্রবার মহিলাদের জন্য চুল ধোওয়া অত্যন্ত শুভ। শুক্রবারে চুল ধুলে মা লক্ষ্মী খুশি হন বলে প্রচলিত বিশ্বাস। তাই মহিলারা শুক্রবারে শ্যাম্পু করলে সেই পরিবারে সুখ ও সমৃদ্ধি উপচে পড়ে। সেই পরিবারে দেবী লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হয়। এর পাশাপাশি শুক্রবার চুল কাটাও শুভ বলে মনে করা হয়। আপনার চুল কাটার প্রয়োজল হলে শুক্রবারে কাটুন।


উপবাস


জ্যোতিষ অনুসারে ব্রত উপবাস রাখলে সেদিন মহিলারা চুল ধোবেন না। যেদিন উপবাস রাখবেন, তাঁর আগের দিন চুলে শ্যাম্পু করে নিন। যদি কোনও কারণে উপবাসের দিনেই চুল ধোওয়ার প্রয়োজন পড়ে তাহলে চুল ধোওয়ার আগে চুলে কাঁচা দুধ মেখে নিন।


শুভ সময়


কোনও শুভ তিথিতে চুল ধোওয়া বা চুল কাটা ঠিক নয়। বিশেষ করে পূর্ণিমা, একাদশী এবং অমাবস্যায় চুল ধোওয়া বা কাটা উচিত নয়। কোনও উত্‍সবের জন্য প্রস্তুতি নিতে চাইলে তার আগের দিন শ্যাম্পু করে নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.