সপ্তাহের এই দুদিন কখনই বাড়িতে বা মন্দিরে ধূপকাঠি জ্বালাবেন না, হতে পারে চরম বিপদ

 


ODD বাংলা ডেস্ক: বাস্তুশাস্ত্র অনুসারে, পূজায় ধূপকাঠি জ্বালানো শুভ বলে মনে করা হয়। ধূপকাঠির সুগন্ধ ঘরে ইতিবাচক শক্তি রাখে। বলুন যে সুখ, সমৃদ্ধি এবং সম্পদের জন্য মানসিক শান্তি প্রয়োজন। ধূপকাঠির সুগন্ধ মনে শান্তি রাখে এবং ব্যক্তি এগিয়ে যাওয়ার কথা ভাবে।


বাড়িতে পুজোর সময় দুবেলা অনেকেই ধূপ জ্বালিয়ে থাকে। তারা প্রধাণত মনে করেন এটি ভগবানকে আরাধনার জন্য একান্ত প্রয়োজন। কিন্তু এছাড়ারও এই ধূপ জ্বালানোর সুফল অনেক, তা হয়তো অনেকেরই জানা নেই। না জেনেই প্রত্যহ ধূপ জ্বেলে কোন কোন দিক থেকে উপকারিতা পেয়ে থাকেন সকলে, তা জেনে রাখা একান্ত প্রয়োজন। যাইহোক, সনাতন ধর্ম অনুসারে, সপ্তাহে দুটি দিন আছে যখন ধূপকাঠি জ্বালানো উচিত নয়। সপ্তাহে এই দুই দিন পূজার সময় ধূপকাঠি জ্বালিয়ে রাখলে ঘরে অশুভ হওয়ার সম্ভাবনা বাড়ে।


রবিবার ও মঙ্গলবার জ্বালাবেন না


সপ্তাহে দুই দিন রবিবার ও মঙ্গলবার ধূপকাঠি না জ্বালালে ভালো হয়। এই দুটি দিনে ধূপকাঠি জ্বালানো অশুভ বলে মনে করা হয়। শাস্ত্র মতে এই দুই দিনে বাঁশ পোড়ানো শুভ বলে মনে করা হয় না। দয়া করে বলুন যে ধূপকাঠি বাঁশ দিয়ে তৈরি। আপনিও যদি এই দুই দিনে ধূপকাঠি জ্বালান, তাহলে বাড়িতে আর্থিক ও মানসিক ক্ষতির সম্ভাবনা বেড়ে যায়। বাড়িতে মারামারি ও ঝগড়া বাড়ে এবং গৃহে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরিবারের সকল সদস্যকে আর্থিক সংকটে পড়তে হতে পারে।


ধূপকাঠি না জ্বালালেই ভালো হবে


আপনি যদি হিন্দু ধর্মে বিশ্বাস করেন তবে ধর্মগ্রন্থের অনেক জায়গায় ধূপকাঠির উল্লেখ নেই। অনেক বড় ধর্মীয় অনুষ্ঠান বা দৈনন্দিন পূজায় ধূপকাঠি ব্যবহার করা হলে তা শুভ। কথিত আছে বড় ধর্মীয় অনুষ্ঠানে ধূপকাঠির ব্যবহার নিষিদ্ধ। এতে আগামী প্রজন্ম ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই হবন বা পূজা পদ্ধতিতে কখনই ধূপকাঠি ব্যবহার করা উচিত নয়। পরিবর্তে ধূপ ব্যবহার করা হয়। এতে পরিবারে সুখ শান্তি বজায় থাকে। কথিত আছে বড় বড় ধর্মীয় অনুষ্ঠানে বাঁশ পোড়ানোর ফলে গৃহে দুর্ভাগ্য আসে। আপনার বাড়িতে আর্থিক সংকট হতে পারে, তাই ভুল করেও বড় ধর্মীয় অনুষ্ঠানে ধূপকাঠি জ্বালাবেন না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.