এমন কপাল হলে থাকবে না কোন অভাব, ধন-সম্পদ, বৈভবে কাটবে জীবন!



 ODD বাংলা ডেস্ক: কোনও ঘটনা ঘটলেই আমরা কথায় কথায় বলি 'কপাল লিখন'। ঠিকই, শাস্ত্র অনুযায়ী ব্যক্তির জীবনে কী ঘটবে, ব্যক্তি কেমন হবে, সে সবই তাঁদের কপাল দেখে জানা যায়। সমুদ্র শাস্ত্র অনুযায়ী ব্যক্তির কপালের গঠন, আকৃতি ইত্যাদি দেখে তাঁদের ভবিষ্যৎ সম্পর্কে অনেক কিছু জানা যায়। প্রতিটি ব্যক্তির কপালের আকার পৃথক পৃথক হয়ে থাকে। কারও কপাল ছোট, কারও বা চওড়া। এই চওড়া কপালের জাতক-জাতিকারা বিশেষ হন। কেমন কপালের মানুষের স্বভাব কেমন, তাঁদের ভাগ্যে কী থাকে, ইত্যাদি সমস্ত কিছু জেনে নিন এখানে।


চওড়া কপাল


অনেকের চওড়া কপাল হয়। তাঁরা নিজের কপাল নানান ভাবে ঢাকার চেষ্টা করেন। কিন্তু আপনারা কী জানেন এমন কপালের জাতকরা ভাগ্যবান হন। সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী এমন জাতক-জাতিকা নিজের জীবনে মান-প্রতিষ্ঠা, ধন-সম্পদ লাভ করে থাকেন। এঁরা অত্যন্ত প্রভাবশালী হন। একবার কোনও কিছু করার সিদ্ধান্ত নিয়ে নিলে, তাতে সাফল্য লাভ করে ক্ষান্ত হন সেই জাতকরা।


বড় কপাল


আবার যে ব্যক্তির কপাল বড়, তাঁরা অত্যন্ত বুদ্ধিমান, জ্ঞানী ও বিদ্বান হন। বড় কপালের জাতকদের মধ্যে কোনও কিছু শেখার গুণ থাকে।


পাতলা কপাল


সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে ব্যক্তির কপাল পাতলা হয়, তাঁরা অত্যন্ত দুর্বল হৃদয়ের মানুষ হন। এই জাতকরা মস্তিষ্কের পরিবর্তে মন দিয়ে সমস্ত কিছু চিন্তাভাবনা করেন। আবেগপ্রবণ হন এঁরা। পাতলা কপালের জাতকদের রাগও খুব কম।


আগের দিকে বেরিয়ে থাকে যাঁদের কপাল


যে ব্যক্তির কপাল আগের দিকে বেরিয়ে থাকে তাঁরা জীবনে সমস্ত কিছু হাসিল করতে চান। সৃজনশীল হন এই জাতকরা। যে কারণে ভিড় থেকে আলাদা দেখায় তাঁদের।


কপাল ভিতরের দিকে ধ্বসে থাকে যাঁদের


শাস্ত্র মতে যে ব্যক্তির মাথা ভিতরের দিকে ধ্বসে থাকে, তাঁরা মোটেও কূটনীতিক হন না। বরং সবসময় সত্য কথা বলেন তাঁরা। এঁদের মধ্যে রাগ ভরে থাকে। ভুল কোনও কিছুই সহ্য করতে পারেন না এঁরা। এই স্বভাবের কারণে অনেকবার দুঃখ পান এই জাতকরা।



মসৃণ কপাল


মসৃণ কপালের ব্যক্তিরা অত্যন্ত প্রতিভাবান ও গুণী হন। শিল্পকলার ক্ষেত্রে জনপ্রিয়তা অর্জন করেন এঁরা। এ ছাড়াও বেশি করে সমাজের সঙ্গে যুক্ত হওয়ার চেষ্টা করেন এই জাতকরা।


কপালে বেশি চুল থাকে যাঁর


সমুদ্র শাস্ত্র বলছে, যে ব্যক্তির কপালে বেশি চুল থাকে, তাঁরা অন্যের সেবা করতে ভালোবাসেন। এঁরা যোগী, তপস্বী হয়ে থাকেন। এই জাতকরা ভালো পরামর্শদাতা হন, তাই সকলে এঁদের কাছে পরামর্শ নিতে আসেন।


কপালে স্বস্তিক চিহ্ন থাকে যাঁদের


খুব কম ব্যক্তির মস্তিষ্কে স্বস্তিকের চিহ্ন থাকে। তবে যে ব্যক্তির মাথায় এই চিহ্ন থাকে, তাঁরা অত্যন্ত ভাগ্যবান হন। অঢেল ধন-সম্পত্তির মালিক হন এঁরা। ভবিষ্যতে ধন-সম্পদে ভরপুর জীবনযাপন করেন এই জাতক।


কপালে ধনুক, বজ্র, অর্ধচন্দ্রের চিহ্ন থাকলে


সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে জাতকদের মাথায় এমন চিহ্ন থাকে, তাঁরা অত্যন্ত ভাগ্যবান হন। নিজের জীবনে প্রচুর উন্নতি করেন এঁরা। পাশাপাশি প্রচুর উপার্জন করেন। অর্ধচন্দ্রের চিহ্ন রয়েছে যে ব্যক্তির তাঁদের চাকরির পরিবর্তে ব্যবসা করা উচিত।


কপালে শঙ্খের চিহ্ন


শঙ্খে চিহ্ন যে ব্যক্তির কপালে থাকে, তাঁরা আধ্যাত্মিকতার প্রতি অধিক রুচি রাখেন। শুধু তাই নয় ভাগ্যবান হন এই জাতকরা। তার পাশপাশি একটি ভারসাম্যযুক্ত ও আদর্শ জীবন যাপন করেন এঁরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.