কড়ে আঙুলের দৈর্ঘ্য দেখে চিনে নিন প্রেমীকে, কী ভাবে? জানুন



 ODD বাংলা ডেস্ক: প্রতিটি ব্যক্তির স্বভাব, চরিত্র ও ভবিষ্যতের গোপন রহস্য ফাঁস করে দিতে পারে তাঁদের আঙুল। সমুদ্র শাস্ত্র অনুযায়ী ব্যক্তির শরীরের বিভিন্ন অংশ তাঁদের সম্পর্কে সমস্ত কিছু জানাতে পারে। তেমনই হাতের আঙুলের দৈর্ঘ্য, প্রস্থ, গঠন, আকার ইত্যাদি দেখে প্রতিটি ব্যক্তির স্বভাব ও চরিত্র জানা যায়। হাতের প্রতিটি আঙুলের নির্দিষ্ট নাম রয়েছে। হাতের পাঁচ আঙুলের নাম হল বৃদ্ধাঙ্গুষ্ঠ, তর্জনী, মধ্যমা, অনামিকা ও কনিষ্ঠা। এই কনিষ্ঠা আঙুলটিকে ইংরেজিতে Pinky Finger বলা হয়। কনিষ্ঠার দৈর্ঘ্য ব্যক্তি সম্পর্কে অনেক কিছু জানাতে পারে। সে সবই এখানে বিস্তারিত ব্যাখ্যা করা হল।


অনামিকার তুলনায় কনিষ্ঠা লম্বা হলে


সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে ব্যক্তির কনিষ্ঠা অনামিকার চেয়ে লম্বা, তাঁরা অত্যন্ত সংবেদনশীল ও আবেগপ্রবণ হয়ে থাকেন। এমন জাতকরা সকলকে প্রয়োজনাতিরিক্ত ভালোবেসে থাকেন। তবে এঁরা গোপনীয়তা বজায় রাখেন। যে কোনও সিদ্ধান্তে উপনীত হওয়ার আগে ভালো ভাবে চিন্তাভাবনা করেন। অন্যের বিচারধারার দ্বারা খুব শীঘ্র প্রভাবিত হন না এঁরা। এই বিশেষত্বের কারণেই তাঁরা আত্মবিশ্বাসী ও অকুতভয় থাকেন। নিজের লক্ষ্যের প্রতি পূর্ণ রূপে সমর্পিত থাকেন এই জাতকরা। নিজের জীবনে সঙ্গীক অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান দেন এঁরা। তবে কখনও কখনও নিজের কথাকে সঠিক প্রমাণিত করার জন্য আক্রমণাত্মক হয়ে ওঠেন।


কনিষ্ঠা অনামিকার তুলনায় ছোট হল


যে জাতকের কনিষ্ঠা অনামিকার চেয়ে ছোট, তাঁরা খুব ভালো শ্রোতা হয়ে থাকেন। অন্যের সমস্যা ও দুশ্চিন্তা শোনেন এবং তাঁদের যত্ন নেন। এই জাতকরা আবেগ ও তর্ক উভয়কেই গুরুত্ব দেন। এঁরা সহজেই কাউকে ক্ষমা করে দিতে পারেন। কিন্তু কষ্ট দিয়েছে এমন কোনও কথা বা ঘটনা সহজে ভোলেন না। যে সম্পর্ক বা পরিস্থিতির কারণে আহত হতে পারেন, তার থেকে দূরত্ব তৈরি করেন এঁরা। সমাজের দুর্বল শ্রেণির সাহায্য করে আনন্দিত হন এঁরা। পরোপকার করতে চান এই জাতকরা। সিদ্ধান্তবাদী হন এই জাতকরা, এ ক্ষেত্রে কোনও আপোস করেন না।


কনিষ্ঠা ও অনামিকার দৈর্ঘ্য এক সমান হলে


সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে জাতকের কনিষ্ঠা ও অনামিকার দৈর্ঘ্য সমান, তাঁরা শান্ত মনের মানুষ হন। এঁরা নিজের মনের বিচারধারা নিয়ন্ত্রণ করতে পারেন। শান্ত পরিবেশে সময় কাটাতে ভালোবাসেন এঁরা। পরিকল্পনা তৈরি করে কাজ করেন এই জাতকরা। সম্পর্ক ও কাজের মধ্যে সবসময় সামঞ্জস্য বজায় রাখেন এঁরা। ভিড়ের মধ্যে নিজের পরিচিতি গড়ে তোলেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.