নিজের স্বভাব গোপন করছেন? আপনার জিভই চিনিয়ে দেবে আপনাকে



 ODD বাংলা ডেস্ক: কোনও ব্যক্তির জিহ্বা বা জিভ তাঁকে চিনিয়ে দিতে পারে। অর্থাৎ শাস্ত্র বলছে যে, কারও জিভের রঙ, আকার দেখে সহজেই জানা যেতে পারে যে, সে কেমন মানুষ। এ ক্ষেত্রে জ্যোতিষ শাস্ত্রের এক শাখা সমুদ্র শাস্ত্র আমাদের সাহায্য করতে পারে। এই শাস্ত্র মতে, আমাদের শরীরের প্রতিটি অঙ্গ, গঠন, আকার, রঙ ইত্যাদি সমস্ত কিছু ব্যক্তির স্বভাব, ব্যক্তিত্ব সংক্রান্ত প্রতিটি তথ্য ফাঁস করে দিতে পারে। এ ক্ষেত্রে আপনার জিভও কিন্তু আপনাকে ধরিয়ে দিতে পারে। জিহ্বা ব্যক্তি সম্পর্কে কী জানায়, সে সবই জেনে নিন এখানে।


​জিভ কালো হলে


সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী যে জাতকদের জিহ্বা কালো অথবা যাঁদের জিভে কালো ছোপ থাকে, তাঁদের কর্মক্ষেত্রে সমস্যার মুখে পড়তে হয়। সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী এমন জাতক চাকরি করলেও, খুব বেশিদিন ধরে একই ধরনের চাকরি করতে পারেন না। এমনকি ব্যবসা করে থাকলেও, তাতেও লাগাতার পরিবর্তন করতে থাকেন। এঁদের মনের মধ্যে কেরিয়ার সংক্রান্ত অনিশ্চয়তা সবসময় কাজ করে। কখন কী করবেন বা কী করা উচিত, তা এঁরা ঠিক করে উঠতে পারেন না।


​দু রঙের জিভ


যে জাতকদের জিভে রঙ দুধরনের তাঁদের সতর্ক থাকা উচিত। শাস্ত্র মতে যে জাতকদের জিভের রঙ পৃথক, তাঁরা খুব শীঘ্র কুসঙ্গে জড়িয়ে পড়তে পারেন। অনেক সময় কোনও ভুল কাজ করার আগেও কিছু ভাবেন না। এঁরা নিয়ম ভেঙে থাকেন। কোনও নিয়মই মানেন না এই জাতকরা। আবার নানান স্বাস্থ্য সমস্যায় ঘিরে থাকেন। কোনও না-কোনও কারণে রোগভোগ করতে হয় এই জাতকদের।


​মোটা জিভ


সমুদ্র শাস্ত্র অনুযায়ী মোটা জিভের জাতকদের বাণী কঠোর হয়। তবে এই জাতকরা খারাপ মনের মানুষ হন না। কিন্তু নিজের কথা বলার ধরনের কারণে অনেকে এঁদের ভুল বুঝে বসেন। তাই এই জাতকদের নিজের বাণী নিয়ন্ত্রণে রাখা উচিত। ভেবেচিন্তে কথা বলার পরামর্শ দেওয়া হচ্ছে। কারণ এই জাতকরা শুধুমাত্র নিজের কথা বলার ধরনের কারণে নিজের জন্য় অনেক শত্রু দাঁড় করিয়ে নিতে পারেন।


​হলুদ জিভ


জিভের রঙের সঙ্গে ব্যক্তির জীবনের শুভ, অশুভ ঘটনা জড়িয়ে থাকে। সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী হলুদ রঙের জিভ শুভ নয়। প্রথমত এই রঙের জিভ আপনার খারাপ স্বাস্থ্যের দিকে ইশারা করে। অন্য দিকে যে জাতকদের জিভ হলুদ, তাঁদের তর্কশক্তি দুর্বল হতে পারে। এঁরা গুছিয়ে নিজের কথা উপস্থাপন করতে পারেন না। এই রঙের জিভ হলে উপযুক্ত ভাবে নিজের মনের কথা প্রকাশ করার চেষ্টা করুন। পাশাপাশি নিজের স্বাস্থ্যের যত্ন নিন।


​লাল জিভ


ভবিষ্য পুরাণ অনুযায়ী যে জাতকদের জিভ লাল আভা যুক্ত, আবার খুব বেশি মোটা বা খুব পাতলা নয়, তা হলে সেই জাতকরা জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য লাভ করে। সমুদ্র শাস্ত্র অনুযায়ী এমন জাতক উচ্চপদে আসীন হতে পারে। উচ্চপদ লাভ না-করা পর্যন্ত শান্ত হয় না এই রাশির জাতকরা। শাস্ত্র বলছে এঁরা সুস্বাস্থ্যের অধিকারী হন।


​জিভে তিল থাকলে


সমুদ্র শাস্ত্র মতে যে জাতকের জিভে তিল থাকে, তাঁদের চতুর বক্তা হিসেবে চিহ্নিত করা হয়। এঁরা রাজনীতি ক্ষেত্রে সাফল্য লাভ করতে পারে। আবার ভালো কূটনীতিজ্ঞ হন এই জাতকরা। তবে অনেক সময় নিজের প্রসঙ্গে অত্যন্ত বেপরোয়া হন এঁরা। তাড়াহুড়োর দরুণ একাধিকবার নিজের লোকসান পর্যন্ত করেছেন এই জাতকরা। কিন্তু তা সত্ত্বেও এঁরা নিজেকে সংশোধন করার খুব একটা চেষ্টা করেন না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.