শীতের সময় সুস্থ থাকতে প্রয়োজন ভিটামিন কে, জেনে নিন এই ভিটামিন কীভাবে স্বাস্থ্যের উন্নতি ঘটায়

 


ODD বাংলা ডেস্ক: হাড়ের বিপাক ঠিক রাখতে, রক্তে ক্যালসিয়াম নিয়ন্ত্রণ করতে, রক্ত জমাট বাঁধতে, হাড়ের ক্ষয় রোধ করতে সাহায্য করে ভিটামিন কে। সুস্থ থাকতে ভিটামিন কে, কে ১ , কে ২ এবং কে ৩ প্রয়োজন। জেনে নিন এই ভিটামিন কীভাবে স্বাস্থ্যের উন্নতি ঘটায়।


হাড়ের স্বাস্থ্যের উন্নতি করতে ভিটামিন কে পূর্ণ খাবার যোগ করুন। এটি হাড় শক্ত করতে ও হাড়ের ঘনত্ব বাড়াতে খাদ্যতালিকায় যোগ করুন ভিটামিন কে পূর্ণ খাবার। এটি হাড় শক্ত রাখার সঙ্গে শরীরে ক্যালসিয়ামের যোগান ঘটায়।


হার্ট ভালো রাখতে সাহায্য করে ভিটামিন কে। তেমনই রক্তচাপ কমাতে সাহায্য করে। ভিটামিন কে ২ কার্ডিওভাসকুলা রোগের ঝুঁকি কমায়। খাদ্যাতালিকায় যোগ করুন ভিটামিন কে পূর্ণ খাবার। মিলবে উপকার।


পিরিয়ডসের ব্যথা কমাতে সাহায্য করে ভিটামিন কে পূর্ণ খাবার। অধিকাংশ মেয়েরাই মাসিকের সময় ব্যথায় ভোগেন। এই ব্যথা থেকে মুক্তি পেতে ভিটামিন কে-তে পূর্ণ খাবার খান। এতে মিলবে উপকার। শরীর সুস্থ রাখতে ভিটামিন কে-তে পূর্ণ খাবার যোগ করুন।


এই সময় খেতে পারেন ব্রোকলি। ভিটামিন এ, কে-তে পূর্ণ খাবার শরীর রাখে সুস্থ। শরীর সুস্থ রাখতে ও ত্বক উজ্জ্বল করতে ও একাধিক শারীরিক জটিলতা দূর করতে খেতে পারেন ভিটামিন কে-তে পূর্ণ ব্রোকলি খেতে পারেন।


খেতে পারেন গাজরের রস। প্রতিদিন এক গ্লাস গাজরের রস খান। এতে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। ক্ষতিকর জীবাণু, ভাইরাস সংক্রমণ, দুর্বল হাড়ের সমস্যা দূর করতে ও মস্তিষ্কের ক্ষমতা বৃদ্ধি করতে গাজরের রস খেতে পারেন। মিলবে উপকার।


বেদানার রস খেতে পারেন। বেদানাতে রয়েছে আয়রন, পটাশিয়ামের মতো উপাদান আছে। এটি ফলিক অ্যাসিড, পটাশিয়াম, অ্যান্টি অক্সিডেন্ট, ভিটামিন কে, ই, সি আছে। রোগ এক গ্লাস করে বেদানার রস খান। মিলবে উপকার। শরীর সুস্থ রাখতে থেকে পারেন বেদানার রস।


তেমনই শীতের মরশুমে খাদ্যতালিকায় যোগ করুন পালং শাক। এটি ভিটামিন কে পূর্ণ। এতে মিলবে উপকার। রোজ এই সময় পালং শাক খেতে পারেন। এটি শীতের সময় শরীর রাখে সুস্থ। দূর করে যাবতীয় সমস্যা। ঘটায় স্বাস্থ্য উন্নতি। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এবার থেকে শীতের সময় সুস্থ থাকতে খাদ্যতালিকায় য়োগ করুন ভিটামিন কে-তে পূর্ণ খাবার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.