সোনাক্ষী সিনহার ফিটনেসের রহস্য এবার আপনার হাতে, ডায়েটিং ছাড়াই হতে পারবেন রোগা

 


ODD বাংলা ডেস্ক:  প্রায়শই দেখা যায় মানুষ স্থূলতার সমস্যায় ভুগে থাকে। কিন্তু অনেকেই রয়েছেন যারা নিজেকে ফিট রাখতে ডায়েটিং শুরু করেন। একই সাথে, অনেকেই আছেন যারা ডায়েটিং করেন না, তবে তারা তাদের ওজন কমাতে চান। ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন অনেক অভিনেতা আছেন যারা স্থূলতা কমিয়ে নিজেদের ফিট করেছেন। এই তালিকায় সোনাক্ষী সিনহার নামও রয়েছে, যিনি ৩০ কেজি ওজন কমিয়েছেন। বিশেষ বিষয় হল তিনি ডায়েটিং ছাড়াই এই কাজটি করেছেন। আপনি যদি এটি করতে চান তবে আপনাকে একটি কৌশল অবলম্বন করতে হবে। যার কারণে আপনি আপনার পছন্দের খাবার এবং ডায়েটিং বাদ দিয়ে আপনার ওজন কমাতে পারেন।


ওজন কমানোর সময় সোনাক্ষী সবই খেতেন, কিন্তু পরিমাণ কমিয়ে দেন। এছাড়াও, তিনি একবারে খাওয়ার পরিবর্তে একবারে একবারে খাবার খেতেন। এদিকে প্রতি দুই ঘণ্টা পর পর তিনি অল্প অল্প করে খেতে শুরু করেছিলেন। যাইহোক, তার মধ্যে একটি চিট ডে থাকত, তবে সেই দিন তিনি ট্রেডমিলে ২০ মিনিট বেশি ওয়ার্কআউট করতেন।


ওজন কমানোর যাত্রায় সোনাক্ষীর ডায়েট প্ল্যান সম্পর্কে কথা বলতে গিয়ে, তিনি সকালে মুসেলি এবং দুধের সাথে গমের টোস্ট খেতেন। তারপর কিছু শুকনো ফল আর গ্রিন টি।এরপর দুপুরের খাবারে রুটি-সবজি দিয়ে সালাড। সন্ধ্যায় একটি ফল বা এক কাপ গ্রিন টি খেতেন অভিনেত্রী। রাতে ডিনারে ডাল, সবজি, মুরগি ও মাছ খেতেন। এছাড়াও, তিনি জলের পরিমাণ বাড়িয়েছিলেন।


ডায়েটিং এর পরিবর্তে ব্যায়াম সোনাক্ষীকে ওজন কমাতে অনেক সাহায্য করেছে। তিনি দিনে দুবার জিমে যেতেন। যেখানে তিনি একজন প্রশিক্ষকের তত্ত্বাবধানে কার্ডিও ব্যায়াম, ওজন প্রশিক্ষণ এবং সাইকেল চালাতেন। এ ছাড়া সাঁতার ও টেনিস খেলাও তার রুটিনের অন্তর্ভুক্ত। এই নিয়ম মেনে চললে সোনাক্ষীর মত ওজন কমানো সম্ভব হবে আপনারও।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.