হাজার প্রচেষ্টা সত্ত্বেও কি খুশকি দূর করতে ব্যর্থ হচ্ছেন? ব্যবহার করুন এই বিশেষ টোটকা

 


ODD বাংলা ডেস্ক: শীতের মরশুমে খুশকির সমস্যায় ভুগে থাকেন প্রায় অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ ব্যবহার করুনে বাজার চলতি পণ্য। কেউ ব্যবহার করেন বিশেষ শ্যাম্পু। তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। হাজার প্রচেষ্টা সত্ত্বেও অনেক সময় থেকে যায় এই সমস্যা। আজ রইল বিশেষ টোটকা। হাজার প্রচেষ্টা সত্ত্বেও যকি খুশকি দূর করতে ব্যর্থ হন তাহলে মেনে চলুন এই বিশেষ টিপস। রইল তিনটি বিশেষ প্যাকের হদিশ। এতে মিলবে উপকার।


দই ও লেবুর রস দিয়ে হেয়ার মাস্ক বানান। দই নিয়ে তা ফেটিয়ে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। এবার ব্রাশের সাহায্যে স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। অন্তত ২০ মিনিট লাগিয়ে রাখুন এই প্যাক। এটি যেমন খুশকি দূর করে তেমনই চুল নরম করে। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক।


অলিভ অয়েল ও ডিমের গুণে দূর হবে খুশকি। প্রথমে ডিমের হলুদ অংশ নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। তাতে যোগ করুন অলিভ অয়েল। মেশান পরিমাণ মতো বেকিং সোডা। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। অন্তত ২০ মিনিট লাগিয়ে রাখুন এই প্যাক। এটি যেমন খুশকি দূর করে তেমনই চুল নরম করে। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক।


নিমপাতা ও নারকেল তেলের গুণেও দূর করতে পারেন খুশকি। প্রথমে কয়টি নিমপাতা নিয়ে তা বেটে নিন। এবার তাতে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে পেস্ট বানান। স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। অন্তত ২০ মিনিট লাগিয়ে রাখুন এই প্যাক। এটি যেমন খুশকি দূর করে তেমনই চুল নরম করে। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক।


নারকেল তেল ও কর্পূরের গুণে মুক্তি পেতে পারেন এই সমস্যা থেকে। কর্পূর মিহি করে বেটে নিন। এবার নারকেল তেলে মেশান সেই কর্পূর। তা দিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। নির্দিষ্ট সময় পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। সহজে দূর হবে খুশকির সমস্যা। হাজার প্রচেষ্টা সত্ত্বেও যদি খুশকি দূর করতে ব্যর্থ হন তাহলে মেনে চলুন এই বিশেষ টিপস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.