শীতের সময় দিন শুরু করুন মৌরি চা দিয়ে, মিলবে একাধিক উপকার, দেখে নিন এক ঝলকে

 


ODD বাংলা ডেস্ক: শীতের মরশুমে দেখা দেয় নানান শারীরিক জটিলতা। এই সময় সর্দি, কাশি, জ্বর থেকে শুরু করে পেটের সমস্যায় ভোগেন অনেকে। এই সকল মরশুমি জ়টিলতা থেকে মুক্তি পেতে ভরসা করুন রান্না ঘরের সহজপাচ্য উপাদানের ওপর। সব বাড়ির হেঁসেলেই উপস্থিত থাকে মৌরি। এবার সেই মৌরি দিয়ে বানিয়ে নিন চা। ভিটামিন এ, সি, সোডিয়াম, ক্যালসিয়ামে পূর্ণ মৌরি দূর করবে নানান শারীরিক জটিলতা। জেনে নিন শীতের মরশুমে কেন মৌরি চা খাবেন।


রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি হয় এই চায়ের গুণে। এটি আমাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। অ্যান্টি অক্সিডেন্ট ও ভিটামিন সি-তে পূর্ণ মৌরি। যা একাধিক রোগের হাত থেকে রক্ষা করে আমাদের।


শীতের সময় প্রায়শই গ্যাসের সমস্যা দেখা দেয়। এই মরশুমে গ্যাসের সমস্যায় ভোগেন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে মৌরি চা চান। এমনকী, যাদের গ্যাস্ট্রিকের সমস্যা আছে তারা সারা বছর মৌরি চা খেতে পারেন মিলবে উপকার।


শীতের সময় অনেকেই কম-বেশি কোষ্ঠকাঠিন্যের সমস্যায় ভুগে থাকেন। ছোট থেকে বড়- সকলের মধ্যে এমন সমস্যা দেখা যায়। এর থেকে মুক্তি পেতে মৌরি চা খান। দিন শুরু করুন এই বিশেষ চা দিয়ে। মিলবে উপকার।


মানসিক চাপ নানান রোগের কারণ। অফিসের কাজের চাপ, পড়াশোনার কারণে হোক কিংবা সংসারে অশান্তির কারণে মানসিক চাপ চলতেই থাকে। এর থেকে মুক্তি পেতে চাইলে খেতে পারেন মৌরি চা। বর্তমানে অধিকাংশ রোগের কারণ হল মানসিক চাপ। এর থেকে মুক্তির পাওয়ার চেষা করুন। মিলবে উপকার।


শীতের মরশুমে আরও এক সাধারণ সমস্যা হল দাঁতে ব্যথা। সারা শীতর জুড়ে অধিকাংশই দাঁতের ব্যথায় ভুগে থাকেন। এর থেকে মুক্তি পেতে নিয়মিত মৌরি চা কেতে পারেন। এই চা পানে মিলবে উপকার। যারা প্রায়শই দাঁতের ব্যথায় ভুগছেন তারা এই উপায় মেনে চলুন মিলবে উপকার।


রক্তচাপ কমাতেও সাহায্য করে মৌরি চা। রোজ ১ কাপ করে মৌরি চা খান। মিলবে মানসিক চাপ থেকে মুক্তি। সঙ্গে সুস্থ থাকবে হার্ট। সঙ্গে রক্তাল্পতা, বদহজম এমনকী গ্যাসের সমস্যা থেকে মুক্তি পেতে খেতে পারেন মৌরি চা। এতে মিলবে উপকার। তাই এবার থেকে দিন শুরু করুন মৌরি চা দিয়ে। দূর হবে নানান শারীরিক জটিলত। মিলবে একাধিক উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.