প্রাক্তনের জ্বালায় অতিষ্ঠ, তার নামে আরশোলার নামকরণ করার সুযোগ



 ODD বাংলা ডেস্ক: খিটখিটে দূরের কোনো আত্মীয়, পাশের পাড়ার কাকিমা কিংবা প্রাক্তন কোনো প্রেমিক- প্রত্যেকের জীবনেই এমন কিছু মানুষ থাকেন, যাদের নাম শুনলেই আপনার বিরক্তি আসে। তবে যতই বিরক্তি আসুক না কেন, সেই বিরক্তিপ্রকাশের কোনো উপায় নেই! 

তবে কানাডার একটি চিড়িয়াখানা নিয়ে এসেছে এক দারুণ সুযোগ। সামনেই ভ্যালেনটাইন্স ডে, আর ঐ দিন উপলক্ষে টরোন্টো চিড়িয়াখানা ‘আরশোলার নামকরণ’ কর্মসূচির ঘোষণা করেছে। এই কর্মসূচির অধীনে চিড়িয়াখানার ঘুরতে আসা লোকজন নিজের অপছন্দের ব্যক্তির নামে আরশোলার নাম রাখতে পারেন। এই ব্যক্তি যে কেউ হতে পারেন। আপনার প্রাক্তন কিংবা পরিবারের কোনো সদস্য।


এর জন্য খরচ পড়বে ২৫ ডলার। চিড়িয়াখানার তরফে একটি টুইটে বলা হয়েছে,‘আপনার জীবনে কী এমন কেউ আছেন যার জ্বালায় আপনি অতিষ্ঠ? তা হলে তাদের নামেই আরশোলার নামকরণ করুন এই ভ্যালেনটাইন্স ডে উপলক্ষে।’


নামকরণের পুরো প্রক্রিয়াটাই হবে অনলাইনে। নেটমাধ্যমেই টাকা জমা দিয়ে আরশোলার কী নাম রাখতে হবে তা জানাতে হবে। তার পর চিড়িয়াখানা কর্তৃপক্ষের তরফে দেওয়ায় হবে ডিজিটাল সার্টিফিকেট ও ডিজিটাল গ্রাফিক।


চিড়িয়াখানার এই অভিনব উদ্যোগ অনেকরই মনে ধরেছে। এক জন লিখেছেন,‘বেশ মজার তো! আমার প্রেমিকা ভ্যালেনটাইন্স ডে-এর দিনেই আমায় ছেড়ে চলে যায়, এটি আমার কাছে প্রতিশোধ নেয়ার সুবর্ণ সুযোগ।’ তবে অনেকেই এই কর্মসূচির কড়া নিন্দা করেছেন। এক নেটিজেন লিখেছেন,‘এই আচরণ বড়ই নিষ্ঠুর। কোনো প্রাণীকেই ছোট করা উচিত নয়।’

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.