কিছু খেলেই পেট গুড়গুড় করে এই চার রাশির! আপনিও আছেন নাকি?

 


ODD বাংলা ডেস্ক: খাবার খেতে কমবেশি প্রত্যেকেই ভালোবাসি। আমাদের মধ্যে কেউ কেউ খাবার জন্য বাঁচতে চান। এঁরা অন্যদের থেকে বেশি খান। কেউ কেউ আবার সবসময় ক্ষুধার্ত থাকেন, যখন যা ইচ্ছা খেতে থাকেন। সে ক্ষেত্রে দিন, রাত, মাঝরাত, দুপুরবেলা যা-ই হোক না-কেন, এঁদের মুখ চলতেই থাকে। আমাদের চারপাশে এমন কোনও না কোনও ব্যক্তিকে সহজেই খুঁজে পাওয়া যায়, যাঁরা পেটের গোলযোগে নাজেহাল। কিছু কিছু খাবার খেলেই এঁদের পেট খারাপ হয়, দেখা দেয় অন্য আরও শারীরিক সমস্যা। এঁরা খেতে ভালোবাসলেও, অসুস্থতার কারণে খাবার-দাবারের প্রতি সচেতন হয়ে পড়েন। জ্যোতিষ শাস্ত্রের সাহায্যে সহজেই এঁদের সন্ধান পাওয়া যেতে পারে। জ্যোতিষ শাস্ত্রে এমন কিছু রাশির উল্লেখ পাওয়া যায়, যাঁদের সামান্য খাওয়া-দাওয়াতেই পেট খারাপ হয়ে যায়। তাই প্রতিটি টুকরো খুব সমঝেবুঝে মুখে দেন এঁরা।


​মেষ রাশি 

সিফুড ভালোবাসেন মেষ রাশির জাতকরা। তবে খাওয়া-দাওয়ার ক্ষেত্রে অত্যন্ত খুঁতখুঁতে হন এঁরা। কোনও কিছু পছন্দ না-করলে মুখেই তুলবেন না মেষ রাশির জাতকরা। অনেক ক্ষেত্রে চিংড়ি, কাঁকড়া, লবস্টার, ক্ল্যামে এঁদের অ্যালার্জি হয়। এর ফলে এঁদের হাত, মুখে জ্বালা ধরে যায়। তাই এঁরা খাবার খাওয়ার সময় অত্যন্ত সতর্ক থাকেন। যাতে শেষে ডাক্তার-হাসপাতালে চক্কর না-লাগাতে হয়।


​​কর্কট রাশি 

খাবার-দাবার অনেক সময় ঐক্য গড়ে তুলতে পারে। খাবার টেবিলে এক সঙ্গে বসলেই অনেকের মেজাজই পাল্টে যায়। খাবার-দাবারের এই বিশেষত্বই কর্কট রাশির জাতকদের আনন্দিত করে। সারাদিনের খাটাখাটনির পর পরিবারের সদস্যরা খাবার টেবিলে বসেই একে অপরের সঙ্গে খোশমেজাজে থাকতে পারেন। কর্কট রাশির জাতকরা সকলের সঙ্গে বসে খেতে ভালোবাসেন। কিন্তু কিছু কিছু খাবার-দাবারের প্রতি এঁদের অ্যালার্জি থাকে। বিশেষত চিনাবাদাম খেলেই এই জাতকদের পেট গুড়গুড় শুরু করে।


​কুম্ভ রাশি 

জ্যোতিষ বলছে এই রাশির জাতকরা খুব সাবধানে খাওয়া-দাওয়া করে থাকেন। কারণ কিছু কিছু খাবার-দাবার এঁদের পেটের গোলযোগের কারণ হয়ে দাঁড়ায়। জ্যোতিষ অনুযায়ী এই রাশির জাতকরা কিছু অভিনব, চমকপ্রদ উপকরণের সাহায্যে তৈরি খাবার খেতে ভালোবাসেন। যাতে প্রতি উপকরণের অ্যালার্জির পরিমাণ সম্পর্কে এঁরা আগে থেকেই সচেতন থাকতে পারেন, তার ব্যবস্থা করে রাখেন কুম্ভ জাতকরা। এ ধরনের খাবার বিশেষ ভাবে তাঁদের জন্যই তৈরি করা হয়ে থাকে।


​মীন রাশি 

মীন রাশির জাতকরা মনে করেন যে মানুষ শুধুমাত্র একবার জীবন পায়। তাই এই জীবনকে সুন্দর করে তোলার জন্য সুষম ও স্বাস্থ্যকর খাবার গ্রহণ করা উচিত, যাতে তাঁরা ফিট ও অ্যাক্টিভ থাকে। খাবার দাবারের প্রতি অ্যালার্জি থাকায় এঁরা কী খাবেন, কী খাবেন না সে বিষয়ে অত্যন্ত সচেতন থাকেন। কমফর্ট ফুড ভালোবাসেন এঁরা। সারা সপ্তাহের হাড় ভাঙা খাটুনির পর হাল্কা, নির্ঝঞ্ঝাট খাবার উপভোগ করেন এঁরা।


পেটের গোলযোগের জ্যোতিষ কারণ


শারীরিক অসুস্থতার সঙ্গেও জ্যোতিষের যোগ রয়েছে। জ্যোতিষ মতে, নবগ্রহ মানব শরীরে নানান রোগ উৎপন্ন করতে পারে আবার সারিয়ে তুলতে পারলে। কোনও গ্রহ দুর্বল ও অশুভ হলে ব্যক্তির রোগগ্রস্ত হওয়ার সম্ভাবনা বৃদ্ধি পায়। আবার গ্রহ সবল হলে সেই জাতক সুস্থ জীবন যাপন করতে পারে। পেটের বিভিন্ন রোগের জন্য দেবগুরু বৃহস্পতি দায়ী। বৃহস্পতি অশুভ হলে জাতকের পেটের রোগ, গ্যাস্ট্রিক, লিভার, কিডনির সমস্যা দেখা দিতে পারে। তাই এই গ্রহকে মজবুত রাখার জন্য নানান উপায় করা উচিত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.