পিরিয়ডসের সময় অধিক ক্লান্তি বোধ অনুভব করছেন, সুস্থ থাকতে মেনে চলুন এই কয়টি সহজ টোটকা

 


ODD বাংলা ডেস্ক: পিরিয়ডসের কটাদিন নানান শারীরিক সমস্যা দেখা দেয়। এই সময় পেট ব্যথা, বমি ভাব, পেটে টান ধরা থেকে শুরু করে অধিক রক্তচাপ কিংবা কম রক্তপাতের সমস্যায় ভোগেন অনেকে। শীতের মরশুমে বাড়তে থাকে এই সমস্যা। অধিকাংশ মেয়েরাই শীতে পিরিয়ডসের কটা দিন নানান জটিলতার সম্মুখীন হয়। এই সময় পেট ব্যথা বা পেটে টান ধরা তো আছেই সঙ্গে অধিক ক্লান্তি বোধ অনুভব করেন অনেকে। আজ রইল সহজ কয়টি টোটকা। যারা শীতে পিরিয়ডসের সময় অধিক ক্লান্তি বোধ অনুভব করছেন,তারা মেনে চলুন এই কয়টি টিপস। মিলবে উপকার।


নিয়মিত জগিং করুন। শারীরিক পরিশ্রম কম হলে পিরিয়ডস সংক্রান্ত সমস্যা বাড়তে থাকে। শীতের সময় আমরা অনেকেই ব্যায়াম করি না। এই ভুল আর নয়। এই সময় হোক কিংবা সারা মাস জগিং করুন। কিংবা রোজ ৩০ থেকে ৪০ মিনিট করে হাঁটুন। এতে মিলবে উপকার।


সমস্যা থেকে বাঁচতে নিয়মিত যোগা করতে পারেন। যোগা করলে পিরয়ডস সংক্রান্ত যে কোনও জটিলতা দূর হয় সহজে। মেনে চলুন এই বিশেষ টিপস। নিয়মিত ব্যায়াম করুন।


ঋতুস্রাবের সময় ক্লান্তির অন্যতম কারণ হল ঘুম না হওয়ার। এই সময় অনেকেরই ঠিক মতো ঘুম হয় না। এর কারণে বাড়তে থাকে শারীরিক জটিলতা। সুস্থ থাকতে তাইলে এই কটা দিন ৭ থেকে ৮ ঘন্টা সঠিক ভাবে ঘুমান। পর্যাপ্ত ঘুম আপনাকে এমন জটিলতা থেকে মুক্তি দেবে। মেনে চলুন এই বিশেষ টিপস।


শীতের সময় ভাজা খাবার, স্ন্যাক্স থেকে শুরু করে বিভিন্ন পানীয় খেয়ে থাকেন অনেকে। এর খারাপ প্রভাব পড়ছে শরীরে। এর ফলে নানান শারীরিক জটিলতা তৈরি হয়। এই সময় অধিক ক্লান্তি লাগার অন্যতম কারণ এই ধরনের খাবার। তাই সুস্থ থাকতে চাইলে বন্ধ করুন ভাজা ও প্রক্রিয়াজাত খাবার খাওয়া। এতে মিলবে উপকার।


পিরিয়ডসের সময় সুস্থ থাকতে চাইলে সবজি ও ফল খান। রোজ ১ বাটি করে সবজি সেদ্ধ খান। এতে থাকা ক্যালসিয়াম, মিনারেল, ভিটামিন শরীর রাখবে সুস্থ। তেমনই ফলে থাকা নানান উপকারী উপাদান শারীরিক জটিলতা দূর করবে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। যদি পিরিয়ডসের সময় অধিক ক্লান্তি বোধ অনুভব করেন তাহলে অনুসরণ করুন এই সকল পদ্ধতি মিলবে উপকার। তাই সময় থাকতে সতর্ক হন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.