ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দিচ্ছে? রইল মুক্তির ১০টি কার্যকারী উপায়



 ODD বাংলা ডেস্ক: আজ রইল বিশেষ টোটকার হদিশ। শীতে অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দেয়। এর থেকে মুক্তি পেতে মেনে চলুন এই বিশেষ টিপস। ব্যবহার করুন এই কয়টি প্যাক। দ্রুত মিলবে উপকার। জেনে নিন কী কী। এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। শীতের ত্বকের হাল বেহাল হলে মিলবে উপকার।  


একটি পাত্রে মধু নিন। তাতে মেশান কয়েক ফোঁটা গোলাপ জল। তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। শীতে অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দেয়। এতে মিলবে উপকার। 


ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দিলে তিলের তেল দিয়ে মালিশ করতে পারেন। তিলের তেল নিয়ে মুখে মালিশ করুন। নির্দিষ্ট সময় পর ধুয়ে নিন। মিলবে উপকার। তবে, এই তেল লাগানোর আগে মুখ ভালো করে অবশ্যই পরিষ্কার করে নেবেন। শীতে অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দেয়।  


ওটস ও কলার প্যাক লাগাতে পারেন। এর গুণে ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দূর হবে। একটি কলা চটকে নিন। তাতে মেশান ওটস। ভালো করে মিশিয়ে নিন। এতে পরিমাণ মতো মধু দিতে পারেন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।


মধু, অ্যাভোকাডো, দুধ ও দই দিয়ে বানাতে পারেন প্যাক। একটি অ্যাভোকাডো কেটে ভিতরের সবুজ অংশ বের করে নিন। তাতে মেশান পরিমাণ মতো মধু, দুধ ও দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা মুহূর্তে দূর হবে। 


পেয়ারা ও মধু দিয়ে পেস্ট বানিয়ে নিন। একটি পেয়েরা চটকে নিন। তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে পেস্ট বানান। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দূর হবে এর গুণে। শীতে অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দেয়। এতে মিলবে উপকার। ঘরোয়া টোটকা ব্যবহার করুন এর গুণে। 


কলা ও মধু দিয়ে বানিয়ে নিন প্যাক। কলা চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। শীতে অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দেয়। দূর হবে এই সমস্যা।


তেমনই অ্যালোভেরা জেলের গুণে মিলবে উপকার। শীতে ত্বকের যত্ন নিতে পারেন অ্যালোভেরা জেলের গুণে। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। শীতে অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দেয়। এই সমস্যা মুহূর্তে দূর হবে। 


অ্যালোভেরা জেলের সঙ্গে বাদাম তেল মিশিয়ে ব্যবহার করতে পারেন। শীতে ত্বকের যত্ন নিতে পারেন অ্যালোভেরা জেলের গুণে। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তাতে মেশান বাদাম তেল। মিশ্রণটি তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। শীতে অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দেয়। দূর হবে এই সমস্যা। 


তেমনই হাতে ও পায়ের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বিশেষ টিপস। পা ফাটার সমস্যা দূর করতে ভেজলিন লাগাতে পারেন। পেট্রোলিয়াম জেলি লাগাতে পারেন ফাটার স্থানে। শীতে অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দেয়। দূর হবে এই সমস্যা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.