ব্যবহার করুন হলুদ দিয়ে তৈরি সিরাম, ব্রণ দূর হবে সহজে, আসবে জেল্লা, জেনে নিন কীভাবে বানাবেন

 


ODD বাংলা ডেস্ক: সারা বছর ত্বকের সমস্যা লেগেই থাকে। কখনও রুক্ষ্ম ভাব, কখনও চুলকানি, কোনও মরশুমে অধিক তেলা ভাব তো কোনও সময় ব্রণ। ত্বক নিয়ে সারা বছর লেগে থাকে সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন, কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা, তো কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। এবার ত্বকের সমস্যা সমাধানে বিশেষ টোনার ব্যবহার করুন। ত্বকের যত্নে ঘরোয়া টোটকার ব্যবহার বহু দিনের। এবার হলুদ দিয়ে তৈরি করুন ফেস সেরাম। জেনে নিন কীভাবে বানাবেন।


একটি পাত্রে ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন। মেশান ১ টি ভিটামিন ই ক্যাপসুল। এবার মেশান ১ চা চামচ হলুদ গুঁড়ো। মেশান ২ ফোঁটা অরগ্যান অয়েল। এবার মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা একটি কাঁচের বোতলে ঢেলে নিন। অল্প পরিমাণ নিয়ে সেরামের মতো মুখে লাগান। ত্বকে আসবে জেল্লা। তেমনই দূর হবে ব্রণর সমস্যা। অনেকেরই ব্রণ থেকে ত্বকে কালো দাগ হয়ে যায়। এই হলুদের তৈরি সেরাম ব্যবহার করলে ত্বকের এমন দাগও মুহূর্তে দূর হবে। শীতের জন্য বেশ উপযুক্ত এই সেরার।


তেমনই ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন হলুদের প্যাক। হলুদ ও দই দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। হলুদ প্রথমে বেটে নিন। এবার তাতে মেশান পরিমাণ মতো দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।


পেঁপে ও হলুদ দিয়ে বানান ফেসপ্যাক। পাকা পেঁপে চটকে নিন। এবার হলুদ প্রথমে বেটে নিন। ভালো করে দুটো উপকরণ মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।


হলুদ ও নিমপাতার তৈরি প্যাক ব্যবহারে ত্বকে যে কোনও সংক্রমণ দূর হবে। হলুদ প্রথমে বেটে নিন। এবার নিমপাতা নিয়ে তা বেটে নিন। হলুদ ও নিমপাতা বাটা এক সঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিশ্রণটি ত্বকের জন্য বেশ উপযুক্ত। এটি একটি যেমন ব্রণ দূর করে তেমনই দূর করবে ব্রণর দাগ। সঙ্গে ত্বকের যত্নে ব্যবহার করুন হলুদে সেরাম, ব্রণ দূর হবে সহজে। এই বিশেষ উপায় ব্যবহার করুন হলুদ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.