সরস্বতী পুজোতেই জমে বাঙালির প্রেম! এদিন ভালোবাসার জোয়ার আসবে ৫ রাশিতে

 


ODD বাংলা ডেস্ক: ভ্যালেন্টাইনস ডে আমাদের সমাজে প্রচলিত হওয়ার অনেক আগে থেকেই সরস্বতী পুজো বাঙালির একান্ত নিজস্ব প্রেম দিবস। বিদ্যার দেবীর আরাধনায় বিশেষ ভাবে মেতে ওঠে অল্পবয়সী ছাত্র-ছাত্রীরা। পাশের বাড়ির মেয়েটি প্রথম শাড়ি পরে এদিন মোহময়ী রূপে ধরা দেয়। আবার ছোটবেলার বন্ধু কিশোর ছেলেটি পাজামা পাঞ্জাবিতে কখন যেন যৌবনে পদার্পণ করে। তাই ভ্যালেন্টাইনস ডে-র আগেই বাঙালির প্রেম উত্সব শুরু হয় সরস্বতী পুজোর আবহে। বাঙালির কাছে তাই সরস্বতী পুজো আর প্রেম সমার্থক।


সরস্বতী পুজোর সঙ্গে প্রেমের যোগ থাকার আরও একটি কারণ আছে। বসন্ত পঞ্চমীতে দেবী সরস্বতীর আরাধনার সঙ্গে সঙ্গে এদিন হিন্দুধর্মে প্রেমের দেবতা কামদেব ও রতির পুজোও করা হয়ে থাকে। এদিন কামদেব বা মদন দেব ও তাঁর স্ত্রী রতি মর্ত্যে নেমে আসেন বলে মনে করা হয়। কামদেবের প্রভাবে এদিন মর্ত্যবাসীর মধ্যে ভালোবাসার সঞ্চার হয় বলে মনে করা হয়। সেই কারণে এই দিনটি বিয়ের জন্য়ও অত্যন্ত শুভ। বসন্ত পঞ্চমী থেকেই বসন্ত ঋতুর আগমন ঘটে। আর বসন্তের সঙ্গে প্রেমের সম্পর্ক চিরকালীন। এই কারণেই সরস্বতী পুজোর সঙ্গে নিবিড় ভাবে জড়িয়ে ভালোবাসার উদযাপন।


আগামী ২৬ জানুয়ারি পালিত হবে এই বছরের সরস্বতী পুজো। জেনে নিন এদিন ভালোবাসার জোয়ার আসবে কোন কোন রাশির জীবনে।


মেষ রাশি

সরস্বতী পুজোয় মেষ রাশির জাতকদের হৃদয়ে প্রেম রাজ করবে। সঙ্গীর সঙ্গে এই সময় খুব ভালো সময় কাটাবেন আপনি। এই বছর বসন্ত পঞ্চমীতে মিষ্টি মধুর বাতাস প্রেমের দোলা দেবে মেষ রাশির জাতকদের জীবনে। আপনার প্রেমের সম্পর্কে বাড়ির বড়দের আশীর্বাদ পাবেন। জীবনে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হলে প্রেমিক সঙ্গীর সমর্থন আপনি অবশ্যই পাবেন। এই সময় দাম্পত্য জীবন মধুর হবে।


কর্কট রাশি

অনেক দিন প্রিয়জনের সঙ্গে দেখা হয়নি? সরস্বতী পুজোয় আবার তাঁর দেখা পেতে পারেন। প্রেমের সঙ্গীর সঙ্গে বসন্ত পঞ্চমীর দিনটিখুব ভালো ভাবে কাটাবেন আপনি। বিবাহিত জীবনেও ভালোবাসার মাধুর্য বজায় থাকবে। তবে স্ত্রী স্বাস্থ্য নিয়ে উদ্বেগে থাকতে পারেন। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আপনার প্রেমের সম্পর্কে ভারসাম্য বজায় থাকবে। কর্কট রাশির জাতক যাঁরা সিঙ্গল, বসন্ত পঞ্চমীতেই মনের মানুষের খোঁজ পেতে পারেন তাঁরা।


কন্যা রাশি

সরস্বতী পুজোর দিনটি প্রেমের ক্ষেত্রে খুব ভালো কাটবে কন্যা রাশির জাতকদের। প্রেম সম্পর্কের ক্ষেত্রে এই সময় রিল্যাক্সড থাকবেন কন্যা রাশির জাতকরা। আপনার প্রেম জীবনে কোনও সমস্যা থাকলে এই সময় সম্পর্কের মধ্যে স্থিতিশীলতা আসবে। কন্যার জাতকদের মধ্যে কেউ কেউ এই সময় বিয়ের সম্পর্কেও আবদ্ধ হতে পারেন। জীবনসঙ্গীর থেকে অনেক মনোযোগ পাবেন আপনি।


বৃশ্চিক রাশি

সরস্বতী পুজোর দিন প্রেমের সম্পর্কে গভীরতা থাকবে বৃশ্চিক রাশির জাতকদের। প্রেমিক সঙ্গীর সঙ্গে দারুণ ভালো সময় কাটানোর সুযোগ পাবেন আপনি। বৃশ্চিক রাশির জাতকরা এই সময় জীবন সঙ্গীর কাছ থেকে সব বিষয়ে পূর্ণ সমর্থন পাবেন। সব মিলিয়ে দারুণ রোম্যান্টিক ভাবে সরস্বতী পুজোর দিনটি কাটাবেন আপনি। কোনও প্রবীণ মানুষের সাহায্যে আপনাদের সম্পর্ক আরও জোরদার হবে।


ধনু রাশি

সরস্বতী পুজোয় ভালোবাসার নতুন জোয়ার আসবে ধনু রাশির জাতকদের জীবনে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে যে কোনও রকম ভুল বোঝাবুঝি থাকলে এই সময় তা দূর হবে। বসন্ত পঞ্চমীতেই নিজের মনের কথা প্রকাশ করতে ধনু রাশির জাতকদের পরামর্শ দেওয়া হচ্ছে। সম্পর্কে পারস্পরিক ভালোবাসা ও বোঝাপড়া বাড়বে। ধীরে ধীরে আপনাদের সম্পর্ক আরও মজবুত হয়ে উঠবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.