মূল ফটকের ঠিক কোথায় বসাবেন ডোর বেল? জানুন জরুরি বাস্তু টিপস

 


ODD বাংলা ডেস্ক: ডোর বেল বা কলিং বেলের শব্দ শুনে আমরা বুঝতে পারি যে বাড়িতে কেউ এসেছেন। সাধারণত বাড়ির মূল ফটকেই ডোর বেল লাগানো হয়ে থাকে। কিন্তু জানেন কি, বাস্তু অনুসারে ডোর বেলের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে?


শাস্ত্র অনুসারে আমাদের চারপাশে যা যা শব্দ আমরা শুনতে পাই, তার সবেরই পজিটিভ অথবা নেগেটিভ প্রভাব রয়েছে। বাস্তুতে শব্দের গুরুত্ব নিয়ে বিশদে আলোচনা করা হয়েছে। মনে করা হয়, গোলমালের আওয়াজ যেমন আমাদের মনে খারাপ প্রভাব ফেলে, তেমনই সুন্দর মিষ্টি আওয়াজ আমাদের উপর শুভ প্রভাব বিস্তার করে থাকে। সুন্দর আওয়াজ আমাদের মনে পজিটিভ প্রভাব ফেলে এবং আমাদের চারপাশকে সুন্দর করে তোলে। আজ জেনে নিন ডোরবেল আমাদের ঘরের বাস্তুর উপর কী ভাবে প্রভাব ফেলে।


* বাস্তুতে মনে করা হয় যে ডোরবেলের মিষ্টি আওয়াজে আমাদের বাড়ির পরিবেশ পজিটিভ হয়। যদি আপনি ডোরবেলে কোনও মন্ত্র বা স্তোত্র দিতে চান, তবে সেটি বাড়ির পূর্বদিকের দেওয়ালে বসান।


* যদি ডোরবেলে পাখির ডাক বেছে থাকেন, তাহলে সেটি বাড়ির উত্তর-পূর্ব দিকের দেওয়ালে বসানো শুভ। কারণ এই দিক দিয়ে ঘরে বাতাস ঢোকে। তাই এই দিকে ডোরবেল থাকলে সেই পজিটিভ এফেক্ট গোটা বাড়িতে ছড়িয়ে পড়ে।


* আপনার বাড়িতে পজিটিভ এনার্জি আছে না নেগেটিভ এনার্জি, তা ডোরবেলের উপর অনেকাংশে নির্ভর করে। নতুন ডোরবেল কেনার আগে তার আওয়াজ ভালো করে শুনে নিন। ডোরবেলের আওয়াজ যেন কানে শুনতে ভলো লাগে। আওয়াজ মিষ্টি না হলে সেই ডোরবেল কখনোই আপনার বাড়ির জন্য শুভ নয়।


* আপনি যেখানে বসে পুজো করেন, তার আশপাশে ডোরবেল বসাবেন না। এতে পুজোর সময় বেল বাজলে আপনার পুজোয় আপনার মনোযোগে ব্যাঘাত ঘটতে পারে, যা কখনোই শুভ নয়।


* ডোরবেলের সুইচ বাড়ির বাইরে লাগানোর আগে খেয়াল রাখবেন যে এটা যেন দরজার ডান দিকে হয়, যাতে যিনি বেল বাজাবেন তিনি যেন ডান হাত দিয়ে সুইচ টিপতে পারেন।


* বাড়ির মূল ফটকের বাইরে নেমপ্লেটের উপরে ডোরবেল বসানো উচিত। এতে অতিথিদের সঙ্গে পরিবারের সদস্যদের সম্পর্ক ভালো থাকবে বলে মনে করা হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.