টাকার অভাব দূর হবে - মা লক্ষ্মী সন্তুষ্ট হবে, যদি আপনি টাকা এইভাবে ব্যবহার করেন

 


ODD বাংলা ডেস্ক: অর্থ বা টাকার প্রয়োজন সকলেরই। টাকা এমনই একটা জিনিস যা সকলের কাছে প্রয়োজনীয়। কিন্তু টাকা এমনই একটা জিনিস যা হাতে এলেই বেরিয়ে যায়। সঙ্গে থাকে না। এই জিনিস অনেকের হয়। অনেকেই আবার টাকা জমিয়ে রাখতে পারেন। কিন্তু মনে রাখবেন টাকা হল লক্ষ্মী। আর লক্ষ্মী মাত্রই চঞ্চলা। তাই টাকা ব্যবহারের কতগুলি নিয়ম রয়েছে বাস্তু নিয়ম অনুযায়ী কতগুলি কাজ রয়েছে যা মেনে চললে লক্ষ্মী দেবী তুষ্ট থাকে - আর টাকা আপনার হাতে বা পকেটেই থাকে- অযথা খরচ না হয়ে যায়।


বাস্তু নিয়ম অনুযায়ী টাকার ব্যবহার


অনেকেই টাকা গোনার সময় বারবার আঙুলে থুথু মাখান। আর নোট গুণতে থাকেন। এটি অনেকে অজান্তেই করে থাকেন। বাস্তু অনুসারে এতে দেবী লক্ষ্মী রুষ্ট হন। তাতে অর্থের অপচয় হয়, বাড়িতে থাকে না লক্ষ্মী। তাই টাকা গোনার সময় থুথুর পরিবর্তে জলের ব্যবহার করতেই পারেন।


রাতে ঘুমানোর সময় মাথা বা বালিশের নিচে কখনই পার্স বা টাকার ব্যাগ রাখবেন না। তাতে লক্ষ্মী দেবী রুষ্ট হন। আলমারি বা লকারে টাকা রাখবেন।


নোট সর্বদা পার্সে সোজা করে রাখুন। কখনই ভাঁজ করে রাখবেন না। এতে অর্থকে সম্মান করা বলা হয়। টাকার ব্যাগে কখনই বাতিল হয়ে যাওয়া বা ফেলে দেওয়া জিনিস রাখবেন না।


পার্সে টাকা রাখুন, কিন্তু পুরনো বিল , বাতিল কাগজ, রাখবেন না। বাতিল টিকিট রাখবে না। দ্রুত অকেজো জিনিস ফেলে দেন।


টাকা রাখার জায়গায় অপবিত্র জিনিস কখনই রাখবেন না। ওই স্থানের পবিত্রা নষ্ট হয় যায়। এতে মা লক্ষ্মী অসন্তুষ্ট হয়ে যায়।


কখনও নোংরা হাতে টাকা স্পষ্ট করবেন না। বড় অঙ্কের টাকা লেনদেনের সময় সর্বদা পরিচ্ছন্ন হয়ে লেনদেন করুন। তাতে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।


মনে রাখবেন ভুলেও টাকা আর গয়না একসঙ্গে রাখবেন না। এতে টাকা চলে যায়।


টাকা মাটিতে কখনই রাখবেন না। তাতে দেবী লক্ষ্মী রুষ্ট হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.