হাতে কেন চুড়ি পরেন মহিলারা? এই কারণ আপনার নিশ্চয় জানা নেই

 


ODD বাংলা ডেস্ক: হিন্দু ধর্মীয় বিশ্বাস অনুসারে বিবাহিত মহিলাদের সাজগোজ সম্পর্ক ষোলা শৃঙ্গারের উল্লেখ আছে। এই ষোলা শৃঙ্গারের মধ্যে সিঁদুর, মঙ্গলসূত্র ছাড়াও চুড়ির উল্লেখ আছে। আধুনিক কালের মহিলারা যদিও সাজগোজের ব্যাপারে আর ষোলা শৃঙ্গারের তত্ত্ব মেনে চলেন না, বিবাহিতা মহিলাদের পোশাক-আশাকের ধরণও বদলে গিয়েছে অনেকটা। তবুও এখনও বেশিরভাগ বিবাহিত মহিলাই হাতে দু-একটা হলেও চুড়ি পরে থাকেন। হিন্দু ধর্মীয় বিশ্বাস অনুসারে বিবাহিতা মহিলাদের খালি হাতে থাকা ঠিক নয়। বিবাহিতা মহিলারা হাতে চুড়ি পরে থাকলে সংসারে সুখ, শান্তি ও সমৃদ্ধি বজায় থাকে বলে প্রচলিত বিশ্বাস।


বিবাহিতা মহিলারা হাতে চুড়ি পরে থাকলে স্বামী ও স্ত্রীর মধ্য়ে প্রেম ভালোবাসা বৃদ্ধি পায় বল মনে করা হয়। মনে করা হয় মহিলারা হাতে চুড়ি পরে থাকলে তাঁদের স্বামীর আয়ু বৃদ্ধি পায়। স্বামীর দীর্ঘ নীরোগ জীবনের জন্য হাতে চুড়ি পরে থাকেন মহিলারা। বিবাহিতা মহিলারা হাতে চুড়ি না পরলে তাঁর স্বামীর পরমায়ু নাশ হয় বলে মনে করা হয়।


বাস্তুশাস্ত্রে মহিলাদের হাতের চুড়ি পরার লাভজনক প্রভাবের কথা উল্লেখ আছে। বাস্তু অনুসারে মহিলারা হাতে চুড়ি পরে থাকলে নানা কাজ করার সময় সেখান থেকে রিনিঝিনি শব্দ বের হয়। এই শব্দ বাস্তুমতে অত্যন্ত শুভ। চুড়ির রিনিঝিনি শব্দ বাড়িতে পজিটিভ এনার্জি বিকিরণ করে। এর ফলে পরিবারে সুখ ও শান্তি বজায় থাকে।


হিন্দু বিশ্বাস অনুসারে যে বাড়িতে মহিলারা হাতে চুড়ি পরে থাকেন, সেই বাড়িতে কখনোই কোনও কিছুর অভাব থাকে না। সেই বাড়িতে কখনোও আর্থিক দুর্গতি হয় না। মহিলারা হাতে চুড়ি পরে থাকলে মহিলা হাতে চুড়ি পরে থাকলে বুধ গ্রহ তাঁর উপর প্রসন্ন হয়। যে বাড়িতে মহিলারা হাতে চুড়ি পরেন, সেই পরিবারে বুধের কৃপা বজায় থাকে।


তবে শুধু ধর্মীয় দিক নয়, মহিলাদের হাতে চুড়ি পরার একটা বৈজ্ঞানিক ব্যাখ্যা রয়েছে। বিশেষজ্ঞরা বলছেন যে হাতে চুড়ি পরলে মহিলাদের হার্টের অসুখ ও শ্বাসপ্রশ্বাসের সমস্যা কম হতে পারে। যে মহিলা হাতে চুড়ি পরে থাকেন, তাঁর মানসিক সমস্যাও কম হয়। বিশেষজ্ঞরা বলছেন যে আমাদের কবজির ছয় ইঞ্চি নীচে অ্যাকুপ্রেশান পয়েন্ট থাকে। এখানে চাপ দিয়ে শরীরের অনেক অসুখ সারানো যায়। হাতে চুড়ি পরে থাকলে ত্বকের ওই অংশটি বারবার চুড়ির স্পর্শ পায়। এর ফলে এক বিশেষ এনার্জির সৃষ্টি হয়। এই এনার্জির ফলে রক্ত সঞ্চালন ভালো থাকে। সেই কারণে যে মহিলা হাতে চুড়ি পরে থাকে তাঁর মধ্যে বেশি এনার্জি থাকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.