চেয়ারে পায়ের উপর পা তুলে বসেন? আপনি ঠিক কেমন মানুষ জেনে নিন

 


ODD বাংলা ডেস্ক: হস্তরেখা দেখে আমাদের ভূত-ভবিষ্যত্‍ সম্পর্কে বলতে পারেন জ্যোতিষবিদরা। কিন্তু শুধু হাতের রেখা নয়, আমাদের শরীরের গঠন এবং দাঁড়ানোর ও বসার ভঙ্গি লক্ষ্য করেও আমাদের সম্পর্কে অনেক কিছু জানা যায়। জ্যোতিষশাস্ত্রেরই একটি শাখা হল সমুদ্রশাস্ত্র। এই সমুদ্রশাস্ত্র অনুসারে চেয়ারে আমাদের বসার ভঙ্গি দেখে আমাদের স্বভাব ও চরিত্র সম্পর্কে অনেক কিছু আন্দাজ করা যায়।


অফিসে চেয়ারে এক একজন এক রকম ভাবে বসেন। দেখে নিন তাঁর বসার ধরণ দেখে কী ভাবে সেই মানুষটি সম্পর্কে জেনে নেবেন।


* চেয়ারে বসার সময় অনেকে তাঁদের হাঁটু দুটো একসঙ্গে রাখেন এবং পায়ের পাতা দুটোর মধ্যে অনেকটা দূরত্ব বজায় রাখেন। সমুদ্রশাস্ত্র অনুসারে এঁদের মধ্য়ে দায়িত্বজ্ঞান খুবই কম। যে কোনও কঠিন পরিস্থিতিতে এঁরা সবার আগে পিছিয়ে আসেন। তবে এঁরা আকর্ষক ব্য়ক্তিত্বের অধিকারী হন।


* অন্যদিকে যাঁরা চেয়ারে বসার সময় হাঁটু দুটোর মধ্যে একটু ফাঁক রাখেন এবং পায়ের পাতাদুটো একসঙ্গে লাগিয়ে রাখেন, তাঁরা আরামদায়ক জীবন কাটাতে পছন্দ করেন। নিজেদের কঠোর পরিশ্রমের মাধ্যমে এরা সব কাজ করে থাকেন। তবে কোনও কাজেই এরা বেশিক্ষণ মনঃসংযোগ করতে পারেন না। নানা জায়গায় এঁদের মন ঘুরতে থাকে। তবে অকারণে কোনও বিষয়ে মাথা ঘামাতে এঁরা পছন্দ করেন না।


* অনেকে চেয়ারে এক পায়ের উপর আর একটা পা তুলে বসেন। অথবা একটা পায়ের পাতার উপরে আর একটা পা রেখে বসেন। সমুদ্রশাস্ত্র অনুসারে এই মানুষরা অত্যন্ত সৃজনশীল হন। তবে এঁরা একটু লাজুক প্রকৃতির। এঁদের ভাগ্য় সাধারণত বেশি ভালো হয়। তবে এমন কোনও কাজ করতে এরা পছন্দ করেন না, যে কাজ এঁদের সবার সামনে লজ্জায় ফেলতে পারে।


* অনেকে চেয়ার বসার সময় পা দুটো সোজা করে রাখেন এবং এঁদের কোমর ও পিঠ টানটান হয়ে থাকে। এঁরা অত্যন্ত নিয়মানুবর্তী এবং ঘড়ির কাঁটা ধরে চলেন। এরা কাজের নিজের ১০০ শতাংশ দেন। এঁরা দায়িত্বহীনতা মোটে সহ্য করতে পারেন না। জীবনে প্রচুর উন্নতি করেন এঁরা।


* অনেকে চেয়ারে বসার সময় দুটো পা একসঙ্গে করে রাখেন এবং চেয়ার সামান্য বেঁকিয়ে রাখেন। এই ধরনের মানুষরা কিছুটা গোঁয়ার ও জেদি হন। একটা কাজ শেষ করার পর তবেই এঁরা অন্য দিকে মন দেন। সেই কারণে এঁদের জীবনে সাফল্য পাওয়ার প্রচুর সম্ভাবনা থাকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.