ভ্যালেন্টাইন্স ডে-র আগে ত্বকে আনুন জেল্লা, কয়টি সহজ পদ্ধতি মেনে চললে মিলবে উপকার

ODD বাংলা ডেস্ক: এই সময় সকলেরই নানান পরিকল্পনা থাকে। ভ্যালেন্টাইন্স ডে-তে প্রায় অনেকেই কোথাও না কোথায় গিয়ে থাকেন। এই সময় নিজের সৌন্দর্যের দিকে নজর রাখা প্রয়োজন সকলের। এই সময় ত্বকে জেল্লা আনতে মেনে চলুন বিশেষ টিপস। কয়টি উপায় ত্বকে আনতে পারেন জেল্লা। কাজু ও জাফরান দিয়ে প্যাক বানিয়ে নিন। দেখে নিন কী করবেন।

উপকরণ- গুঁড়ো দুধ (২ টেবিল চামচ), জাফরান পেস্ট (১ চা চামচ), কাজু পেস্ট (১ টেবিল চামচ), জল (পরিমাণ মতো)


পদ্ধতি- একটি পাত্রে পরিমাণ মতো গুঁড়ো দুধ নিন। এবার তাতে মেশান জাফরান পেস্ট। মেশান পরিমাণ মতো কাজু পেস্ট। এবার মেশান পরিমাণ মতো জল। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার তা মুখে লাগান। ২০ মিনিট রেখে শুকিয়ে গেলে মুখ ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। মাত্র কয়েকবার ব্যবহারে ত্বকে আসবে জেল্লা।


তেমনই বেসন ও চন্দন দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। জেনে নিন কীভাবে বানাবেন।


উপকরণ- বেসন (২ টেবিল চামচ), চন্দন (১ টেবিল চামচ), দুধ (১ টেবিল চামচ), গোলাপ জল (২ টেবিল চামচ)


পদ্ধতি- একটি পাত্রে পরিমাণ মতো বেসন নিন। তাতে মেশান পরিমাণ মতো চন্দন বাটা। এতে মেশান পরিমাণ মতো দুধ ও গোলাপ জল। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার তা মুখে লাগান। ২০ মিনিট রেখে শুকিয়ে গেলে মুখ ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।


তেমনই পেঁপে ও দই দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। জেনে নিন কীভাবে বানাবেন।


উপকরণ- পেঁপে (১ বাটি), চন্দন (১ টেবিল চামচ), দই (২ টেবিল চামচ), গোলাপ জল (২ টেবিল চামচ)


পদ্ধতি- একটি পাত্রে পরিমাণ মতো পেঁপে চটকে নিন। তাতে মেশান চন্দন বাটা ও দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মেশান গোলাপ জল। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। মাত্র কয়েকবার ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। মেনে চলুন এই সকল ঘরোয়া টোটকা। এতে ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.