রাতারাতি উজ্জ্বল ত্বক পেতে চোখ খুলেই করুন এই কাজ, রইল ঘরোয়া অব্যর্থ টোটকা

 


ODD বাংলা ডেস্ক: ঝকঝকে ত্বক পেতে দিনরাত এক করে একের পর এক জিনিস লাগাচ্ছেন। তবে কৃত্রিম উপায়ে নয় বরং প্রাকৃতিক উপায়ে ঝকঝকে চেহারা পেতে পারেন আর তার জন্য খুব বেশি কসরতও করতে হবে না। কীভাবে পাবেন ঝা চকচকে উজ্জল ত্বক, রইল ঘরোয়া অব্যর্থ টোটকা। ত্বক নিয়ে আমরা প্রত্যেকেই নাজেহাল। কোনও না সমস্যা যেন আমাদের লেগেই রয়েছে। ত্বক অনেক ধরনের হয়। কারোর রুক্ষ, তো কারেরা তৈলাক্ত। আজ নিজের ত্বকের ধরণ না জেনেই আমরা বিভিন্ন জিনিস ব্যবহার করে থাকি। আর এই কারণেই ত্বকের নানা ধরনের সমস্যা বেড়ে যায় আর ত্বকের জেল্লাও কমে যায়। ত্বকের সেই পুরোনো জেল্লা ফিরিয়ে আসতে মাথায় রাখুন কিছু টিপস।


সকালে ঘুম থেকেই উঠেই ফেসওয়াশ দিয়ে মুখ পরিস্কার করুন। এর ব্র্যান্ডের ফেসওয়াশ বেশি ব্যবাহার করবেন না। নিজের ত্বকের গঠন বুঝে ফেসওয়াশ ব্যবহার করুন। বাইরে থেকে এসে অবশ্যই হাত, পা ভাল করে ধুয়ে নিন। বাইরের ধুলো, বালি, ময়লা ত্বকের ক্ষতি করে। রোদে বেরোনোর সময় অবশ্যই মুখে সানস্ক্রিন মেখে বেরান। কড়া রোদে সানক্রিন না লাগিয়ে বেরোলে যেমন ত্বকের ক্ষতি হবে তেমনই মেঘলা দিনেও সানস্ক্রিন মেখে বেরোবেন।


প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জল খান। জল শরীর থেকে অনেক দূষিত পদার্থ বের করে দেয়। খাবারে অতিরিক্ত নুন একদমই দেবেন না। বেশি পরিমাণ নুন শরীরে ব্লাড প্রেসারের সমস্যা করে তা নয়, বরং চুল ও ত্বকের ক্ষতি করে। খাবার পাতে বাড়তি নুন একদম খাবেন না। প্রত্যেক মাসে একবার করে ম্যাসাজ করান। এতে ত্বকের পরিচর্যা হবে।ডেট এক্সপায়ার হওয়া মেক আপ কখনওই মুখে মাখবেন না। এই ধরনের মেক আপে ব্যাকটেরিয়া খুব সহজেই বৃদ্ধি পায়। তাই ভাল ব্র্যান্ডের মেক আপ ব্য়বহার করুন। মুখে ব্রণর সমস্যা থাকলে বুঝে শুনে প্রোডাক্ট ব্যবহার করুন। নিজের স্কিন বুঝে মেকআপ নির্বাচন করুন। ক্লিনজিং-টোনিং-ময়েশ্চারাইজিং এটা হল প্রাথমিক কেয়ার। রাতে ঘুমোতে যাওয়ার আগে নাইটক্রিম মাস্ট। ভাল করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নাইটক্রিম লাগিয়ে তারপর শোবেন। রাতে ঘুমোতে যাওয়ার আগে সারা মাথায় ভাল করে অয়েল ম্যাসাজ করুন। তেল গরম করে নিয়ে ভাল করে সারা মাথায় মেখে নিন সকালে উঠে ধুয়ে নিন। ঠোঁট ফাটা একটি বড় সমস্যা। শুষ্ক ঠোঁটের কারণেই ঠোঁট ফাটে। কয়েক ফোঁটা অলিভ অয়েল নিয়ে ভাল করে ঠোঁটে মেখে নিন। যা বাজারচলতি লিপবামের থেকে অনেক বেশি কার্যকরী। তাই আর দেরি না করে আজ থেকেই অলিভ অয়েল লাগানো শুরু করুন। আর মাত্র ৭ দিনে ঘরোয়া এই তেল দিয়েই নিজেকে আরও সুন্দর করে তুলুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.