মহাশিবাত্রির আগে এই স্বপ্ন দেখলেই ভাগ্য চমকাবে আপনার, বিপদ কাটাবেন শিব!


ODD বাংলা ডেস্ক: হিন্দু পঞ্জিকা অনুযায়ী কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে মহাশিবরাত্রি পালিত হয়। ২০২৪ সালের ৮ মার্চ পালিত হবে মহাশিবরাত্রি। এই তিথিতে শিবের পুজো, রুদ্রাভিষেক করলে তিনি শীঘ্র প্রসন্ন হন। আবার উপবাস, চার প্রহরের পুজো ও ব্রত পালন করলেও মহাদেবের আশীর্বাদ পাওয়া যায়। মহাশিবরাত্রির আগে কিছু স্বপ্ন শুভ ঘটনার ইঙ্গিত দেয়। এই স্বপ্নগুলি দেখলে বুঝবেন যে আপনাদের ওপর মহাদেবের আশীর্বাদ রয়েছে। মহাশিবরাত্রির আগে কোন কোন স্বপ্ন সুখ-সৌভাগ্যের ইঙ্গিত দেয় জেনে নিন।

দুগ্ধাভিষেকের স্বপ্ন

কোনও ব্যক্তি যদি মহাশিবরাত্রির আগে শিবলিঙ্গের দুগ্ধাভিষেকের স্বপ্ন দেখেন, তা হলে বুঝতে হবে যে, সেই ব্যক্তির ওপর শিব প্রসন্ন এবং শীঘ্র তাঁর সমস্ত কষ্ট দূর করবেন। ব্যক্তির জীবনে আনন্দের আগমনের ইঙ্গিত দেয় এমন স্বপ্ন।

বেলপাতা

শিবরাত্রির আগে বেলপাতার স্বপ্ন আর্থিক সমস্যার সমাধানের ইঙ্গিত দেয়। এমন স্বপ্ন দেখলে বুঝতে হবে যে শীঘ্র সমস্ত সমস্যার অবসান হবে, অর্থাভাব কাটিয়ে উঠতে পারবেন

রুদ্রাক্ষ

স্বপ্নশাস্ত্র অনুযায়ী মহাশিবরাত্রির আগে স্বপ্নে রুদ্রাক্ষ দেখা অত্যন্ত শুভ। এমন স্বপ্ন দুঃখ, রোগ, দোষ দূর করার দিকে ইঙ্গিত দেয়। এমনকি আপনার সমস্ত নষ্ট হয়ে যাওয়া কাজও সম্পন্ন হতে পারে।

কালো শিবলিঙ্গ

কালো শিবলিঙ্গ সাক্ষাৎ শিবের প্রতীক। স্বপ্ন শাস্ত্র অনুযায়ী মহাশিবরাত্রির আগে কালো শিবলিঙ্গের স্বপ্ন দেখলে বুঝতে হবে যে, শীঘ্র চাকরিতে পদোন্নতি হতে চলেছে আপনাদের।

সাপের স্বপ্ন

মহাশিবরাত্রির আগে সাপের স্বপ্নকে সমৃদ্ধি ও ধনবৃদ্ধির প্রতীক মনে করা হয়।

বলদের স্বপ্ন

নন্দী শিবের বাহন। আবার নন্দীকে ছাড়া শিব পরিবারের পুজো অসম্পূর্ণ থেকে যায়। শিবরাত্রির আগে বা সেই তিথিতে স্বপ্নে বলদ দেখলে বুঝবেন যে, আপনার ওপর শিবের আশীর্বাদ রয়েছে। এই স্বপ্ন কার্যসিদ্ধির দিকে ইঙ্গিত দেয়।

ত্রিশূল

শিবের হাতে সবসময় ত্রিশূল থাকে। তাঁর ত্রিশূলের তিনটি শূলকরে কাম, ক্রোধ ও লোভের কারক মনে করা হয়। সৃষ্টির সামঞ্জস্য বজায় রাখার জন্য শিব ত্রিশূল ধারণ করেন। মহাশিবরাত্রির সময় এই স্বপ্নের অর্থ মহাদেব আপনার সমস্ত বিকার ধ্বংস করতে চলেছেন।

ডমরু

পৌরাণিক কাহিনি অনুযায়ী শিব ১৪ বার ডমরু বাজান। এর পরই সৃষ্টিতে সুর ও তালের উৎপত্তি হয়। তাই মহাশিবরাত্রি তিথিতে ডমরু দেখা অত্যন্ত শুভ। ডমরুর স্বপ্ন জীবনে স্থায়িত্বের দিকে ইশারা করে। বাড়িতে কোনও মাঙ্গলিক অনুষ্ঠান, বিবাহ ইত্যাদির দিকে ইশারা করে এই স্বপ্ন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.