ডান না বাঁ, সকালে বাড়ি থেকে বেরনোর সময় কোন পা আগে রাখবেন? জানুন...

 


ODD বাংলা ডেস্ক: একটা নতুন সকাল আমাদের মনে নতুন আশা, আকাঙ্খা ও উত্‍সাহের জোয়ার নিয়ে আসে। সকালে উঠে আমরা কেউ অফিসে বেরোই, কেউ বাজার-হাট করতে বেরোই, কেউ শরীরচর্চা করতে বেরোই, আবার কেউ ঈশ্বরের আরাধনা করতে যাই। কিন্তু সকালে উঠে আপনি যে কাজেই বেরোন না কেন, তা কয়েকটি নিয়ম মেনেই করা উচিত। সকালে উঠে কী করবেন আর কী করবেন না, জ্যোতিষশাস্ত্রে সেই বিষয়ে নির্দিষ্ট পরামর্শ দেওয়া আছে।


সকালে উঠে যে কাজেই বেরোন, তাতে সাফল্য পেতে আমরা সবাই চাই। আর সাফল্য লাভের উপায় হিসেবে বৈদিক জ্যোতিষ বেশ কয়েকটি টিপসের উল্লেখ আছে। আজ জেনে নিন সকালে উঠে যে কোনও কাজে বাইরে বেরনোর সময় ডান না বাঁ, কোন পা আগে ফেলা জরুরি। কোনও জরুরি কাজে বাড়ি থেকে বেরনোর সময় কোন কোন কাজ করা শুভ, সেই বিষয়ে জ্যোতিষ একাধিক পরামর্শ আছে। যেমন কোনও দরকারি কাজে বেরনোর আগে মুখে একটু মিষ্টি দেওয়ার রীতি আছে। আবার অনেকে বাড়ি থেকে বেরনোর আগে মুখে একটু দই ছুঁইয়ে নেন। একটু দই আর চিনি খেয়ে বাড়ি থেকে বেরোলে সেই কাজে সাফল্য পাওয়া যায় বলে মনে করা হয়। এই সমস্ত ছোটখাটো বিশ্বাস আমাদের জীবনে বিশেষ প্রভাব বিস্তার করে। কারণ এগুলি আমাদের কাজে উত্‍সাহ দেয় এবং মনে পজিটিভ চিন্তা নিয়ে আসে।


তেমনই একটি বিশ্বাস হল, বাড়ি থেকে সকালে বেরনোর সময় সব সময় ডান পা আগে ফেলা। জ্যোতিষ অনুসারে ডান পা আগে ফেলে বাড়ি থেকে বেরনো শুভ বলে মনে করা হয়। এর ফলে সারাদিন ভালো কাটে বলে প্রচলিত বিশ্বাস। সেই কারণেই গৃহপ্রবেশের সময়, অর্থাত্‍ নতুন বাড়িতে প্রথম প্রবেশের সময় ডান পা আগে ফেলতে বলা হয়ে থাকে। বিয়ের পর নতুন বউ প্রথমবার শ্বশুরবাড়ি আসলে তাঁকেও ঘরের ভেতর ডান পা আগে ফেলতে বলা হয়ে থাকে।


কারণ ডান পা-কে শুভ বলে মনে করা হয়। তাই যে কোনও কিছু নতুন শুরু করার মুখে আগে ডান পা ফেলতে বলা হয় জ্যোতিষশাস্ত্রে। এর ফলে মনের মধ্যে পজিটিভ এনার্জি বজায় থাকে। এই ভাবে কোনও কাজ করলে তাতে সাফল্য লাভ করা সম্ভব হয় বলে প্রচলিত বিশ্বাস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.