Hair Breakage-র সমস্যা দূর করতে রইল ১০টি উপায়ের হদিশ, দেখে নিন কীভাবে চুলের যত্ন নেবেন

 


ODD বাংলা ডেস্ক: নারকেল তেল দিয়ে চুলের যত্ন নিন। এতে দূর হবে সমস্যা। নারকেল তেল হালকা গরম করে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। নারকেল তেলে রয়েছে নানান উপকারী উপাদান। এই তেল ব্যবহারে চুল ভাঙার সমস্যা দূর হবে। 


ক্যাস্টর অয়েল ব্যবহারে মিলবে উপকার। একটি পাত্রে পরিমাণ মতো ক্যাস্টর অয়েল নিন। তাতে অল্প পরিমাণ নারকেল তেল মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ম্যাসাজ করুন। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে দূর হবে সমস্যা। 


ক্যামোকাইল অয়েলের গুণে মুক্তি পেতে পারেন সমস্যা থেকে। একটি পাত্রে পরিমাণ মতো নারকেল তেল নিন। তাতে অল্প পরিমাণ ক্যামোকাইল অয়েল মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ম্যাসাজ করুন। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে দূর হবে সমস্যা। 


গ্রিন টি ও নারকেল তেলের গুণে মিলবে উপকার। নারকেল তেলের সঙ্গে হাফ চা চামচ গ্রিন টি পাউডার মিশিয়ে নিন। তা অল্প গরম করুন। এবার এটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ম্যাসাজ করুন। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে দূর হবে সমস্যা। 


ডিমের হলুদ অংশের গুণে মিলবে উপকার। ডিম দিয়ে তৈরি হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন। দইয়ের সঙ্গে মিশিয়ে নিন ডিমের হলুদ অংশ। ভালো করে ফেটিয়ে প্যাক বানান। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ম্যাসাজ করুন। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে দূর হবে চুল ভাঙার সমস্যা। 


অ্যালোভেরা জেলের গুণে সমস্যা থেকে পেতে পারেন মুক্তি। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা ব্লেন্ড করে নিন। এবার এই জেলের মতো অংশ চুলে লাগান। ১০ থেকে ১৫ মিনিট পর কোনও আয়ুর্বেদিক শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। মিলবে উপকার। 


রসুন ও নারকেল তেল ব্যবহারে মিলবে উপকার। রসুন থেঁতো করে নিন। এবার তা নারকেল তেলের সঙ্গে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। হালকা ম্যাসাজ করুন। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে দূর হবে সমস্যা। 


অ্যাপেল সিডার ভিনিগার ব্যবহারে ব্রেকেজের সমস্যা দূর হয়। একটি পাত্রে অ্যাপেল সিডার ভিনিগার নিন। তা তুলোয় করে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে দূর হবে সমস্যা। চাইলে অ্যাপেল সিডার ভিনিগারে সঙ্গে জল মিশিয়ে নিয়ে তা ব্যবহার করতে পারেন। 


অ্যাভোকাডো ও ডিম দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। অ্যাভোকাডের সবুজ অংশ বের করে ভালো করে চটকে নিন। তাতে মেশান ডিমের হলুদ অংশ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। 


ক্যারট অয়েলের গুণে মুক্তি পেতে পারেন সমস্যা থেকে। একটি পাত্রে পরিমাণ মতো নারকেল তেল নিন। তাতে অল্প পরিমাণ ক্যারট অয়েল মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ম্যাসাজ করুন। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে দূর হবে সমস্যা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.