জেনে নিন কেন চুলের যত্নে ব্যবহার করবেন আলুর রস, রইল বিশেষ প্যাকে হদিশ

 


ODD বাংলা ডেস্ক: চুলের যত্নে ঘরোয়া টোটকার ব্যবহারের চল বহু পুরনো। কেউ খুশকি দূর করতে ব্যবহার করেন পাতিলেবুর রস, কেউ চুল নরম করতে ব্যবহার করেন দই। তেমনই কেউ চুলের বৃদ্ধি ঘটাতে অনেকেই দই-ডিমের প্যাক ব্যবহার করে থাকেন। এবার চুলের সমস্যা থেকে মুক্তি পেতে এবার করুন আলু। চুলের যত্নে আলুর প্যাকের ব্যবহার করে থাকেন অনেকে। জেনে নিন কেন ব্যবহার করবেন আলুর রস। রইল আলুর রসের গুণের খোঁজ।


আলুতে রয়েছে ভিটামিন বি, ভিটামিন সি, জিঙ্ক, নিয়াসিন ও আয়রন। এটি চুলের ফলিকলগুলোতে পুষ্টি জোগায়। তেমনই চুলের বৃদ্ধি ঘটায়।


আলুর রসে আছে সিবাম। যা চুলের ফলিকলগুলোর জন্য উপকারী। চুল ভালো রাখতে মেনে চলুন এই টিপস।


তেমনই আলুর রসে আছে অ্য়ান্টি অক্সিডেন্ট। এটি মাথার ত্বকে সেবোরিক ডার্মাটাইটিস ও খুশকি দূর করতে সাহায্য করে। এটি কিউটিকল বন্ধ করে চুলে আনে জেল্লা। মেনে চলুন এই টিপস।


আলুর রস চুলের রঞ্জক হিসেবে কাজ করে। চুল ধূসর হয়ে যাওয়ার সমস্যা থেকে মিলবে মুক্তি। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন আলুর রস। মিলবে উপকার।


এই কয় উপায় ব্যবহার করুন আলুর রস। চুলের সমস্যা দূর করতে এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার।


আলু, মধু ও ডিম দিয়ে বানাতে পারেন প্যাক। আলু কেটে ব্লেন্ড করে নিন। এবার তার থেকে রস আলাদা করুন। এর সঙ্গে মেশান মধু ও ডিমের সাদা অংশ। ভালো করে ফেটিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।


আলু ও পেঁয়াজের রস ব্যবহার করতে পারেন। আলু কেটে ব্লেন্ড করে নিন। এবার তার থেকে রস আলাদা করুন। একই ভাবে পেঁয়াজের রস আলাদা করুন। একটি পাত্রে সম পরিমাণ আলু ও পেঁয়াজের রস নিন। তা তুলোয় করে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন।


আলু ও অ্যালোভেরা জেল দিয়ে বানাতে পারেন প্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। অন্যদিকে, আলু কেটে ব্লেন্ড করে নিন। এবার তার থেকে রস আলাদা করুন। অ্যালোভেরা জেলের সঙ্গে মেশান আলুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.