এই কয় উপায় ব্যবহার করুন অ্যাপেল সিডার ভিনিগার, দূর হবে গলা ব্যথার সমস্যা

 


ODD বাংলা ডেস্ক: জ্বর, সর্দি, কাশির সমস্যা এখন ঘরে ঘরে। এরই সঙ্গে অনেকেই ভুগছেন গলা ব্যথার সমস্যায়। গলা ব্যথার সমস্যা থেকে মুক্তি পেতে কেউ নুন জলে গার্গেল করছেন তো কেউ খাচ্ছেন ওষুধ। এবার সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন অ্যাপেল সি়ডার ভিনিগারের ওপর। এই কয় উপায় ব্যবহার করুন অ্যাপেল সিডার ভিনিগার। মিলবে উপকার।


অ্যাপেল সি়ডার ভিনিগার ও গোলমরিচ মিশিয়ে নিন। একটি গ্লাসে ইষদুষ্ণ জল নিন। এতে মেশান ১ চা চামচ অ্যাপেল সিডার ভিনিগার। এতে দিন ১ চা চামচ গোল মরিচ, ২ চা চামচ মধু। ভালো করে মিশিয়ে তা দিয়ে গার্গেল করুন। এবার দিনে ২ থেকে ৩ বার এই মিশ্রণ দিয়ে গার্গেল করুন। মিলবে উপকার।


অ্যাপেল সি়ডার ভিনিগার ও দারুচিনি মিশিয়ে নিন। গরম জলে ১ টেবিল চামচ অ্যাপেল সি়ডার ভিনিগারের সঙ্গে ১ চা চামচ দারুচিনি পাউডার, ১ চা চামচ মধু এবং ১ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। এবার তা দিয়ে দিনে অন্তত ১ বার গার্গেল করুন।


অ্যাপেল সি়ডার ভিনিগার ও মধুর গুণে সমস্যা থেকে পেতে পারেন মুক্তি। উষ্ণ গরম জলে ২ টেবিল চামচ অ্যাপেল সি়ডার ভিনিগার ও ২ টেবিল চামচ মধু মিশিয়ে নিন। তা দিয়ে গার্গেল করলে মিলবে উপকার।


অ্যাপেল সি়ডার ভিনিগার ও বেকিং সোডার গুণে সমস্যা থেকে পেতে পারেন মুক্তি। উষ্ণ গরম জলে অ্যাপেল সি়ডার ভিনিগার ও বেকিং সোডা মিশিয়ে নিন। এবার দিনে ২ থেকে ৩ বার এই মিশ্রণ দিয়ে গার্গেল করুন।


অ্যাপেল সি়ডার ভিনিগার ও লেবুর রসের গুণে মিলবে উপকার। উষ্ণ গরম জলে অ্যাপেল সি়ডার ভিনিগার ও লেবুর রস। এবার দিনে ২ থেকে ৩ বার এই মিশ্রণ দিয়ে গার্গেল করুন। মেনে চলুন এই সকল বিশেষ টিপস।


আয়ুর্বেদিক উপায় যে কোনও সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। ঘরোয়া উপায় একাধিক রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। তেমনই সঠিক উপায় মেনে চললে মুক্তি মিলবে ত্বক ও চুলের সমস্যা থেকেও। এবার থেকে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। সুস্থ থাকতে চাইলে ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর। এই কয় উপায় ব্যবহার করুন অ্যাপেল সিডার ভিনিগার, দূর হবে গলা ব্যথার সমস্যা। রইল বিশেষ কয়টি টিপস। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.