ব্রণ দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন কর্পূর তেল, মাত্র কয়েকবার ব্যবহারে মিলবে উপকার



 ODD বাংলা ডেস্ক: ব্রণ, চুলকানি, লাল হয়ে যাওয়ার মতো সমস্যায় ভোগেন অনেকেই। এই সমস্যা বাড়তে থাকে গরমে। গরমের সময় তেলা ত্বক ও ব্রণর সমস্যায় জেরবার অবস্থা হয় অনেকের। সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন তা অনেকেই স্থির করতে পারেন না। এবার থেকে ব্রণ দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন কর্পূর তেল, মাত্র কয়েকবার ব্যবহারে মিলবে উপকার।


কর্পূর তেল ও নারকেল তেল দিয়ে বানান প্যাক। সম পরিমাণ কর্পূর তেল ও নারকেল তেল নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ব্রণর ওপর লাগান। ২০ মিনিট পর মুখ ধুয়ে নিন। এতে দূর হবে ব্রণ।


কর্পূর তেল ও আমন্ড অয়েল দিয়ে বানান প্যাক। সম পরিমাণ কর্পূর তেল ও আমন্ড অয়েল নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ব্রণর ওপর লাগান। ২০ মিনিট পর মুখ ধুয়ে নিন। এতে দূর হবে ব্রণ।


কর্পূর তেল, মুলতানি মাটি ও গোলাপ জল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে পরিমাণ মতো মুলতানি মাটি নিন। তাতে মেশান কর্পূর তেল। মেশান পরিমাণ মতো গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে পুরু করে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। দূর হবে ব্রণর সমস্যা।


ময়দা, কর্পূর তেল ও গোলাপ জল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে পরিমাণ মতো ময়দা নিন। তাতে মেশান কর্পূর তেল। মেশান পরিমাণ মতো গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে পুরু করে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। দূর হবে ব্রণর সমস্যা।


কর্পূর তেল, মুলতানি মাটি ও হলুদ দিয়ে বানিয়ে ফেলুন প্যাক। একটি হলুদের টুকরো বেটে নিন। এবার কর্পূর তেল, মুলতানি মাটির সঙ্গে এই হলুদ মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ব্রণ দূর হবে। ত্বকে আসবে জেল্লা।


কর্পূর তেল, মুলতানি মাটি ও নিমপাতা দিয়ে বানিয়ে ফেলুন প্যাক। নিমপাতা বেটে নিন। এবার মুলতানি মাটির সঙ্গে এই নিমপাতা বাটা মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ব্রণর ওপর পুরু করে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নন। এতে ব্রণ দূর হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.